লাভ

0 16
Avatar for Fahad
Written by
3 years ago

কলেজ কেম্পাসে বসে সিগারেট খাচ্ছি হটাৎ একটা লোক এসে ঝাড়ি দিলো

*এই ছেলে কলেজের ভিতর সিগারেট খাচ্ছো কেনো

আমি : তো আপনার কি

*আমার কি মানে একজন শিক্ষকের সাতে কিভাবে কথা বলতে হয় জানো না

আমি : আপনি এই কলেজের শিক্ষক

* হ্যা তুমি তো অনেক বেয়াদব এখনো সিগারেট ফেলছো না তুমি কোন ব্যচ কিসে পড়ো

আমি : অধ্যক্ষ স্যার কে বলবেন

*তোমার মতো বেয়াদব কে উনিই ঠিক করবেন

আমি : স্যার কে গিয়ে বইলেন আমার নাম আকাশ বাকিটা সে বুঝে নিবে আপনি নতুন। আসছেন তাই কিছু বললাম না

আমি আবার বসে সিগারেট খাচ্ছি

নতুন স্যার টা চলে গেলো

আমার পরিচয় টা দিয়ে দেই আমি আকাশ বাবা আছে মা নেই

আগে অবশ্য এমন ছিলাম না ভদ্র সভাবের ছিলাম আম্মু চলে যাবার পর বাবা আরেকটা বিয়ে করে তাই সেই জিদে আজ এই পরিণতি

এখন পড়ালেখা করি আর পাশে রাজনিতি করি রাজনিতির উচ্চ পর্যায়ের কেডার আমি আমাদের এই জেলার বড় নেতার ডান হাত সবাই আকাশ ভাই নামে চিনে

বখাটে হবার কারনে কলেজে কনো বন্ধু বান্ধব নেই ভয় তে কেও কথা বলে না

এখন আসা যাক বাস্তবে

আমি সিগারেটা শেষ করে ক্লাসে ডুকলাম সবাই কথা বলতেছিলো আমি ডুকার সাতে সব কিছু নিরব হয়ে গেলো কারন এর আগে একবার সবাই কে নিষেধ করেছিলাম চেঁচামেচি আমার পছন্দ না তখন ২ টা ছেলের সাতে ঝামেলা হয় তখন তাদের হাত ভেঙ্গে দিছিলাম পুলিশে ধরে নিয়ে গেলো কিন্তু ১২ ঘন্টার মধ্যে জামিন পেয়ে গেলাম । নেতার কারনে অাটকায় রাখতে পারে নাই তখন থেকে আমি ক্লাসে ডুকলে সবাই সইলেন্ট হয়ে যায়

আমি আমার চিরস্থান লাস্ট বেন্সে বসলাম ক্লাস শুরু হলো হটাৎ অধ্যক্ষ স্যারের আগমন

অধ্যক্ষ স্যার : আকাশ তুমি আবার শুরু করছো

আমি : সরি স্যার

অধ্যক্ষ : আচ্ছা তুমি এমন কেনো করো তুমি তো খারাপ ছাত্র তো প্রতিবার কলেজে টপ করো

আমি : স্যার হাতের পাঁচ আঙ্গুল এক হয় না

অধ্যক্ষ : দেখো নেক্স টাইম জেনো আর না শুনি

আমি কনো কথা বললাম না

ক্লাসের আরিফ স্যার আমায় জিগাস করলো আকাশ কি করছিস

আমি পুরো কলেজে শুধু এই স্যার কথা শুনি তাকে মন থেকে সম্মান করি

আমি : না স্যার তেমন কনো ব্যপার না

আমি আবার ক্লাসে মন দিলাম ক্লাস শেষ করে বাসায় আসলাম আমার সৎ মা বললো

*আজ আসতে এতো দেরি করলে কেনো বাবা

আমি : তাতে আপনার কি ? আমি কি করলাম না করলাম তা কি আপনাকে বলতে হবে

তখন সিস্থি আমার সৎ বোন এখন ৮ এ পড়ে । ও বললো মা তুমি ওনার সাতে কথা বলো না

আমি নিজের রুমে গিয়ে ফ্রেস হয়ে এলাম তারপরে খাবার খেয়ে বিকালে মেয়েরে সাথে একটা মিটিং শেষ করে এসে বাসায় আসলাম রাতের খাবার খেয়ে পড়তেছি তখন সিস্থি আমার রুমে ডুকলো

আমি তোকে কতো বার বুঝাতে হবে আমার রুমে আসলে পারমিশন নিবি

সিস্থি : সরি ভাইয়া

আমি : আমি তোর কোন কালের ভাই

সিন্থি : আমি জানি আপনি আমায় বোন মানে না কিন্তু আমি আপনায় বড় ভাই হিসেবে মান্য করি

আমি : কি বলবি বল

সিস্থি : আমার স্কুলের ওখানে কিছু ছেলে আমায় খবু বাজে বাজে কমেন্ট করে

আমি : তারপরে

সিন্থি : আজ আমায় টার্চ করতে গিছিলো

আমি : তো আমি কি করবো

সিন্থি : যদি ওদের একটু বলে দিতেন

আমি : ঠিক আছে বলে দিবো কিন্তু একটা শর্তে

সিন্থি : কি শর্ত

আমি : আমি যখন বলবো তখন আমার জামা কাপড় ধুয়ে দিতে হবে

আমি আসলে খুব আদের ছিলাম আমার আপন মা মানে আগের মা কখনো আমায় জামা কাপড় ধুতে দেয় নাই তাই এমন হইছি

সিন্থি : ঠিক আছে

আমি : আজ থেকে আমায় স্যার ডাকবি

সিন্থি : জ্বি

আমি : এখন যা পড়তে দে

আমি সাকালে সিন্থি কে আমর বাইকে করে স্কুলে দিয়ে আশি আর ওদের থ্রেড দেই অবশ্য থ্রেড দেওয়া লাগে নাই আমাকে দেখেই সিন্থির কাছে ক্ষমা চাইছে

আমি সিন্থিকে স্কুলে দিয়ে এসে কলেজে গেলাম কিন্তু এটাই ছিলো আমার জীবন বদলে যাবার সময়

চলবে.......

#_______অদ্ভুত_ছেলে

#১ম_পর্ব

2
$ 0.00
Avatar for Fahad
Written by
3 years ago

Comments