মালাকুল মউত

0 19
Avatar for FAHIM13
3 years ago
Sponsors of FAHIM13
empty
empty
empty

বণী ইসরাঈলের এক অত্যাচারী ব্যক্তি ছিল।

একদা সে নিজের ঘরে রং তামাশায় ব্যস্ত ছিল।

এমন সময় সে ঘরের ভিতর অপরিচিত এক লোক প্রবেশ করলো।

সে ব্যক্তি অত্যন্ত রাগান্বিত হয়ে তাকে জিজ্ঞাসা করল, কে তুমি?

কে তোমাকে আমার ঘরে ঢুকার অনুমতি দিয়েছে?

সে বলল, আমাকে এই ঘরের মালিক ভিতরে আসতে বলেছেন। আর আমি ঐ ব্যক্তি যাকে না কোন পর্দা বাধা দিতে পারে, না রাজা, বাদশাহদের নিকট যেতে আমার কোন অনুমতির প্রয়োজন হয়!

না কোন জালেমের প্রভাবকে আমি ভয় করি, আর না কোন অহংকারী দাম্ভিকের নিকট যেতে কোন জিনিস আমাকে বাধা দিতে পারে।

উনার এরকম কথা শুনে সেই জালেম ভীত- সন্ত্রস্ত হয়ে গেল।

সে কাপতে লাগল এবং উপুড় হয়ে পড়ে গেল।

অতঃপর অত্যন্ত বিনয়ের সহিত বলতে লাগল, তবে তো আপনি "মালাকুল-মউত" ।

উনি বললেন, হ্যা, আমিই মালাকুল-মউত (আজরাইল আলাইহিস সালাম )।

গৃহকর্তা বলল: আপনি আমাকে একটুকু সুযোগ দিন, যাতে আমি ওসিয়তনামা লিখতে পারি।

ফেরেশতা আলাইহিস সালাম বললেন: এখন সে সময় চলে গিয়েছে।

আফসোস যে , তোমার সুযোগ শেষ হয়ে গিয়েছে।

তোমার নিঃশ্বাস পুরা হয়ে গিয়েছে।

তোমার সময় খতম হয়ে গিয়েছে।

এখন তোমার জন্য বিন্দুমাত্র দেরী করবার অবকাশ নেই।

গৃহকর্তা জিজ্ঞাস করলো, আপনি আমাকে কোথায় নিয়ে যাবেন?

ফেরেশতা আলাইহিস সালাম বললেন, তোমার আমলসমূহ, যা আগে চলে গেছে,

সেখানে নিয়ে যাবো (তুমি যেমন আমল করেছ, তেমন ঠিকানা পাবে)

যে ধরনের ঘর তুমি আখেরাতের জন্য বানিয়েছ, তাই তুমি পাবে।

সে বলল, আমি তো কোন নেক আমল করি নি, কোন ঘর বানাইনি।

ফেরেশতা আলাইহিস সালাম বললেন, তবে তো তুমি সেই প্রজ্জলিত আগুনের দিকে চল যা চামড়া পর্যন্ত টেনে নিবে।

আর ঐ ব্যক্তিকে যে দুনিয়াতে সত্য হতে মুখ ফিরিয়েছে এবং অবহেলা করেছে, সেই আগুন নিজেই ডেকে নিবে।(নিজের দিকে টেনে নিবে)

অতঃপর ফেরেশতা আলাইহিস সালাম তার জান কবজ করে নিল।

ঘরে কান্নার রোল পড়ে গেল।

বিঃদ্রঃ যদি মানুষ জানতো যে, ঐ সময় মুর্দার উপর কি অতিবাহিত হচ্ছে, তবে তার মৃতের চাইতে তার নিজের ঐ অবস্থার উপর বেশী কান্নাকাটি ও আহাজারি করত।

2
$ 0.00
Sponsors of FAHIM13
empty
empty
empty
Avatar for FAHIM13
3 years ago

Comments