অ্যাকাউন্টিং ভূত

0 10
Avatar for Eshan2742
3 years ago

আমি ভূত হয়ে যাওয়ার পরে কেউ আমাকে দেখতে পাবে না। তবে এই লোকটি আমার দিকে কীভাবে তাকিয়ে আছে। আমি বেশ অপ্রস্তুত ছিলাম। আমি বললাম - "দুঃখিত ভাই, আমি ভেবেছিলাম আপনি আমাকে দেখেন নি। উল্লেখ করার দরকার নেই। আমি আসলে মানুষ নই। আমি ভূত।"

তিনি বলেছিলেন - "তোমার কী হয়েছে ভূত? তুমি কী ভাবি তুমি একমাত্র ভূত? পৃথিবীতে আর কোনও ভূত নেই? যাই হোক শোনো, আমিও এক ভূত। আমি তোমার চেয়ে প্রবীণ ভূত। না আমার সাথে অভদ্র হতে হবে। "আমি কেবল খুশি। একা দেখতে খারাপ লাগছিল। কথা বলার মতো কেউ ছিল না। অবশেষে একটি ভূত সন্ধান করা যাক। তবে মনে হয় এই ভূতরা খুব রেগে আছেন।

আমি বললাম - "ভাই, আমি দুঃখিত। আপনি যদি সেই ভূত না বুঝতে পারতেন তবে আমি একটা ছিলে না।"

ভূত ভাই হুমকিপূর্ণ কণ্ঠে বললেন - "আমাকে ভাই বলবেন না। আমাকে বস বলুন। আমি খুব সিনিয়র এবং অনেক কিছু জানি, অন্য ভূত আমাকে বস বলে ডাকে। আপনি বসের ডাক শুনতে চান কেন?"

- "হ্যাঁ বস, আমি শুনতে চাই। ”

“আমার একটা বিশেষ ক্ষমতা আছে। অর্থাৎ আমি চাইলে আমি জীবিত মানুষের সাথে যোগাযোগ করতে পারি, কথা বলতে পারি। ”

আমি বললাম - "বাহ! গ্রেট! বস, আপনার আপত্তি না থাকলে আমি একটি প্রশ্ন জিজ্ঞাসা করতে চাই।"

বস বললেন - "ঠিক আছে এখনই। শ্রদ্ধার সাথে কথা বলুন আমাকে বলুন, আপনি কী জানতে চান?"

“অ্যাকাউন্টিং টেস্টের ভয়ে আমি ছাদ থেকে লাফিয়ে মারা গেলাম। তখন আমি ভূত হয়ে গেলাম। কীভাবে ভূত হয়ে গেলেন? আপনি কি অ্যাকাউন্টিং ভূত? ”

বস আমাকে আবার হুমকি দিলেন। বলেছিলেন - "অ্যাকাউন্টিং একটি বিষয় আপনি কেবল অল্প অধ্যয়ন করেই পাস করতে পারবেন গিট্টু থেকে মুক্তি পেতে নিজের সাথে নিজের মাথায় বড় হাতুড়ি দিয়ে বাড়ি ........ আমি এখন ভাল আছি ভূতের জীবন খারাপ নয় আপনি নতুন ভূত হয়ে গেছেন, ধীরে ধীরে আপনি সবকিছু বুঝতে পারবেন ”

আমি বললাম - "বস, আপনি কেমিস্ট ভূত?" ”

বস চুপ করে রইলেন। আমি বুঝতে পারছি না সে বুঝতে পারে না।

আমি বললাম - "বস, আপনি আসলেই খুব মেধাবী। আপনি কী খাবেন সাইদ বস, আমি আনছি।"

- “তোমাকে আনতে হবে না। আমি এনেছি ”

হাতের ইশারায় ডাকার সাথে সাথেই দোকান থেকে একটি অল্প বয়স্ক ছেলে অর্ডার নিতে এসেছিল। আমি অবাক হয়ে গেলাম। আমি ভেবেছিলাম এই ছেলেটি মানুষ। এই ছেলেটি একটি শিশু ভূত।

আমি বললাম - "বস, সব হোটেলে কি এমন ভুতু ওয়েটার থাকে?" ”

বস বললেন - "হ্যাঁ। তা না হলে এটি কীভাবে কাজ করবে? আমরা কীভাবে ভূত খাব? বিখ্যাত এবং ব্যয়বহুল রেস্তোঁরাাগুলি হওয়ায় সর্বত্র ঘোস্ট ওয়েটার রয়েছে কেবল হোটেল এবং রেস্তোঁরা নয়, সর্বত্র কম-বেশি ভূত রয়েছে আমি ছিলাম তাকে শুনে কেবল অবাক হয়েছি আমি বলেছিলাম - "মেয়েরা মারা গেলে কী হয়? মেয়ে ভূত? ”

বস বললেন - "আপনি দেখুন, আপনি ব্যাকরণ ভাল জানেন না। 'মেয়ে ভূতের' কোনও শব্দ নেই। মেয়েরা মারা গেলে তারা স্ত্রী হয়ে যান।"

আমি বললাম- "বস, আপনি যদি অভদ্রতা না নেন, আমি একটি কথা বলব, মানুষ হিসাবে আমি এত বছর অতিবাহিত করেছি, আমি ভাল প্রেম করতে পারিনি। আপনি যদি কোনও পোষা প্রাণীর সন্ধান করেন তবে বিবাহকে সাধারণ হিসাবে ভাবা যেতে পারে। আমি ভূত সমাজের কাউকে চিনি না। আপনি আমার পরামর্শদাতা। ”

বস বললেন - "এটি ঘটবে কোনও পুরুষের কাছ থেকে কোনও মেয়েকে প্রলুব্ধ করা সহজ হবে এটি নিয়ে চাপ দেওয়ার দরকার নেই।"

আমি বসকে খুব পছন্দ করেছিলাম। তিনি আমাকে ভূত সমাজের বিভিন্ন দিক ব্যাখ্যা করতে শুরু করলেন। আমি তার কাছ থেকে শিখেছি যে দেশী এবং বিদেশী ভূতের মধ্যে পার্থক্য রয়েছে।

বস বললেন, "লোকেরা দীর্ঘকাল ধরে ভুতকে ভুল বোঝে। অন্য সবার মতো তেঁতুল গাছেও ভূত রয়েছে। আরে বোকা দল, তেঁতুল গাছের গায়ে কম্বল আছে নাকি আমরা সেখানে থাকব? আপনি ছেলেরা এসি ঘরে থাকবেন, আমরা কেন গাছে থাকব। ”

আমি বললাম, "বস, আপনি কোথায় থাকেন? ”

"আমি আপনার সামনের বাড়ির একটি ফ্ল্যাটে থাকি। অবশ্যই আমি এই বাড়িটি ছেড়ে যাব ভাড়া পরে যাচ্ছে।"

আমি যত বেশি শুনি ততই অবাক হয়ে যাই। মানুষ ভূত সম্পর্কে এত জানে! এত কম জানে! আমি বললাম "বস ভূত হয়ে যাওয়ার পরে আপনি আপনার সময়টি কীভাবে ব্যয় করবেন? ”

বস বললেন - "আমি গল্পের বই পড়ি। এবার আমি বইমেলা থেকে বেশ কয়েকটি বই কিনেছি। আমি প্রতি রাতে গল্পের বই পড়ি। আমি আপনার লেখা 'রূপা সমুদ্র' বইটিও কিনেছিলাম। আমি কয়েকটি গল্প পড়েছি" আমি বলেছিলাম - "আপনি বইমেলা থেকে কীভাবে কিনেছেন? ভূতরা বইয়ের মেলায় বইয়ের স্টল নিয়ে যায়?"

"আপনি এটিকে কেন নেবেন না? ভূতেরা মানুষের মতো কৃপণ নয় তারা কেবল ফেসবুকে গল্পের সন্ধান করেন না তারা বই কিনেছিলেন আপনার বইটি ভাল তবে হুমায়ুন স্যারের বৃত্ত থেকে বেরিয়ে আসুন নিজেই কিছু করার চেষ্টা করুন ”

“এবং বই লেখা। অ্যাকাউন্টিং আমার জীবন আবার গ্রহণ। ”

গরম পরোটা খাওয়ার পরে বস বললেন - "তাহলে বলুন তো, মরতে কেমন লাগল?" ”

আমি বললাম, "বস, সমস্যাটা কীভাবে হয়েছিল আমি জানি না।" তবে সবচেয়ে বড় কথা হ'ল আমি মারা গেলাম এবং বেঁচে ছিলাম। ”

বস বললেন - "আপনি কীভাবে বেঁচে গেলেন? মরতে কী লাভ?" - "বস, আমি হিসাব-নিকাশ থেকে বেঁচে গিয়েছিলাম। এখন আমাকে হিসাবরক্ষণ পরীক্ষা দিতে হবে না। এখন কোনও গবেষণা নেই, টুক্কু স্যার নেই, ”আমি দাঁত গ্রিটি করলাম।

বস বললেন - "আপনাকে এই বিষয়গুলি, ভূত এবং পড়াশোনা কে বলেছে।"

আবারও টেনশনের পরে গেলাম। এই লোকটি কি বলে? আবার কি ভূতের পড়াশুনা! বড় চমক আমার জন্য অপেক্ষা করছিল।

বস বললেন - "আমি আপনাকে স্নাতক ভূত হতে চাই। আপনাকে আবার হিসাবরক্ষণ পরীক্ষা দিতে হবে এবং টুক্কু স্যার আপনার পরীক্ষা দেবেন।"

আমি বললাম - "তুমি কি বলো? আমাকে কি হিসাবরক্ষণ পরীক্ষা দিতে হবে? এবং টুক্কু স্যার কীভাবে আমার পরীক্ষা দেবেন। আমি ভূত হয়ে গেছি। তিনি প্রফেসর, একজন মানুষ।"

বস জোরে হেসে উঠল। হাসি প্রশমিত হওয়ার পরে তিনি বললেন, "আপনি কি টুক্কু স্যারকে বোকা মনে করেন?" আপনি মারা যাবেন এবং বেঁচে থাকবেন, এবং তিনি কিছুই করবেন না ?? তিনি আপনার চালাকিটি ধরে ফেলেছেন। আপনি ছাদ থেকে লাফানোর পরে তিনি সরাসরি লাফিয়েছিলেন। এবং তাত্ক্ষণিক মৃত। সে কেবল আপনাকে পরীক্ষা করার জন্য ভূত হয়ে গেছে। "

আমি কথা বলতে পারিনি। তার চোখ থেকে জল ফোঁটা ফোঁটা শুরু হল। আমি যদি জানতাম যে আমি মারা গেলেও আমাকে অ্যাকাউন্টিং থেকে ছাড় দেওয়া হবে না, আমি আমার জীবনে বাণিজ্য পড়াশোনা করতাম না। আবার ওমর সানির মতো তিনিও বলতে চান- জীবনে আর কী পেলাম। আমি মৃত্যুতে কী পেলাম? যে অ্যাকাউন্টিংয়ের জন্য আমি আমার জীবন দিয়েছিলাম, সেই অ্যাকাউন্টিংটি এখনও আমাকে এড়িয়ে চলেছে। এই চৌধুরী ..... (দুঃখিত আমি খুব আবেগপ্রবণ হয়েছি)

আমি আর বস হোটেল ছেড়ে গেলাম। টুক্কু স্যার বাইরে দাঁড়িয়ে আছেন। আমাকে দেখে তিনি হেসে বললেন - "আমি আপনাকে ভাল পড়াশোনা করতে বলেছি। তখন এত সমস্যা হবে না। যখন আমি মারা গেলাম, একই সাথে আমাকেও মরতে হয়েছিল আপনাকে হিসাবরক্ষণ পরীক্ষা দিতে হবে আপনি পারবেন না হিসাবরক্ষণ পরীক্ষা দিন। আমি তা গ্রহণ করতে পারি না। আপনি আসার জন্য কি আপনি খুশি? "

আমি বললাম - "স্যার, আপনি আমাকে যে ভালবাসা দেখিয়েছেন তা যেকোনও প্রেমের গল্পকে পরাজিত করবে। আসুন হিসাবরক্ষণের পরীক্ষাটি জিতে নেওয়া যাক বিশ্বকে জবাবদিহি করা যাক।" আমার চোখ এখনও জলের মতো। ভার্সিটি।আমাকে বাসে যেতে হয়েছিল। ছোটবেলায় গল্পের বইতে পড়তাম যে ভূতে অনেক শক্তি আছে তারা আকাশে উড়তে পারে। সত্যিই কিছুই না।আমি বাসে ও রিকশায় করে বিভাগে পৌঁছেছিলাম।

সকাল 9.45। আমি পরীক্ষার জন্য অপেক্ষা করছি। আমার অ্যাকাউন্টিং পরীক্ষা শীঘ্রই শুরু হবে।

# অ্যাপেন্ডিক্স - অবশেষে আমাকে সেদিন অ্যাকাউন্টিং পরীক্ষা দিতে হবে না। কোথাও একটি ছোট্ট শব্দ ছিল। একরকম ষষ্ঠ তলা থেকে গিয়ে বাঁচতে পেরেছি। আমি আইসিইউ থেকে বাইরে এসে এখন জেনারেল ওয়ার্ডে আছি। প্রতিদিন বন্ধু এবং আত্মীয়রা আমাকে দেখতে আসে তারা আমাকে খুশি করতে আমার সামনে অ্যাকাউন্টিং বই পুড়িয়েছে। আমি টিভি পর্দায় তাকান। একটি চ্যানেল বার বার সমস্ত চ্যানেলে শো করে - "বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ছাত্রের প্রেমে ছাদ থেকে লাফিয়ে আত্মহত্যা করেছেন।"

ইতিমধ্যে প্রথম আলো মুদ্রিত হয় -

"শিক্ষার্থীরা বেঁচে থাকলেও শিক্ষকরা বেঁচে নেই"

অনেক দিন পরে, বস আমার সাথে দেখা। সেই রসায়নবিদ ভূত। তিনি মানুষের সাথে কথা বলতে পারেন। তিনি আমাকে বলেছিলেন - "আমি আপনার সাথে কিছুটা সময় কাটিয়েছি আপনি ছেলে হিসাবে ভাল যখন কেউ মারা যায়। সে মরেনি বলে সে কাঁদছে .আহাকে অবাক করে দেখি ভূতের চোখে অশ্রু তবে মানুষের চোখে অশ্রু।

আমি তাঁর কাছ থেকে শিখেছি - টুক্কু স্যার এখন পুরোপুরি ভুতের অ্যাকাউন্টিং শেখাচ্ছেন। এমনকি ভূতেরা আজকাল স্যারের ভয়ে আত্মহত্যার চেষ্টা করছে। (সমাপ্ত)

1
$ 0.00
Sponsors of Eshan2742
empty
empty
empty
Avatar for Eshan2742
3 years ago

Comments