ভ্রমণ কেবল আনন্দই নয়, বরং শিক্ষার ও একটি অংশ

0 42
Avatar for EYERISH687
3 years ago

ভ্রমণ আমার কাছে সর্বদা আনন্দিত। আমি যখনই ভ্রমণে যাই, আমার হৃদয় আনন্দে নেচে ওঠে। এটি আমাকে অনেক আনন্দ দেয়। ভ্রমণ সর্বদা খুব উপভোগযোগ্য। এটি কেবল একটি আনন্দই নয়, শিক্ষার একটি অংশও। আমরা সকলেই ভ্রমণের মাধ্যমে প্রচুর জ্ঞান অর্জন করতে পারি। ভ্রমণ সবসময় আমাদের মনকে সতেজ করে তোলে এবং বিভিন্ন জিনিস সম্পর্কে আমাদের জানতে সহায়তা করে। বিভিন্ন ধরণের ভ্রমণ থেকে আমরা প্রচুর অজানা জিনিস এবং তথ্য জানতে পারি।

প্রত্যেকে ভ্রমণ খুব পছন্দ করে। ভ্রমণ পছন্দ করেন না এমন কেউ নেই। এবং যিনি ভ্রমণ পছন্দ করেন না এমন কাউকে পাওয়া সত্যিই খুব কঠিন। ভ্রমণ এক ধরণের শখ। বিভিন্ন ধরণের শখ রয়েছে এবং ভ্রমণ সেগুলির মধ্যে একটি। বেশিরভাগ লোক তাদের সবচেয়ে প্রিয় শখ হিসাবে ভ্রমণ করতে পছন্দ করে। আমার অনেক ধরণের শখ আছে। এবং ভ্রমণ তাদের মধ্যে একটি। আসলে, ভ্রমণ আমার অন্যতম প্রিয় শখ।

আমার সবচেয়ে পছন্দের শখ হিসাবে ভ্রমণকে বেছে নেওয়ার কয়েকটি বিশেষ কারণ রয়েছে। আমি ভ্রমণ করতে খুব পছন্দ করি কারণ। আমি যখনই কোনও ধরণের ভ্রমণে যাই তখন আমি প্রতিটি মুহূর্ত উপভোগ করি। এবং একই সাথে, আমি আমার জ্ঞানকে আরও সমৃদ্ধ করতে পারি, ভ্রমণের মাধ্যমে আমি প্রচুর অজানা জিনিস এবং অজানা তথ্য শিখতে পারি যা আমাকে বিভিন্ন উপায়ে অনেকটা সহায়তা করে।

সর্বদা আমি ভ্রমণের মাধ্যমে বিভিন্ন ধরণের জিনিস শিখি। এবং এটি আমাদের অনেক আনন্দ দেয়। এটি আমাদের শিক্ষার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ। আমাদের সকলের বিভিন্ন জিনিস সম্পর্কে বিভিন্ন ধরণের তথ্য পাওয়ার জন্য ভ্রমণ করা উচিত। এটি আমাদের সকলের জন্য বিভিন্ন উপায়ে সহায়ক হবে।

মানুষ অচেনা জানতে এবং অদেখা দেখতে আগ্রহী। সুতরাং, তিনি অনাবিষ্কৃত অন্বেষণ করতে ভ্রমণ করে। ঐতিহাসিক স্থানগুলি প্রাচীন যুগের ধ্বংসাবশেষ। তারা আমাদের জ্ঞানকে আরও প্রশস্ত করে এবং আমাদের চারপাশকে প্রসারিত করে।

অতএব ভ্রমণ প্রাচীনকাল থেকেই তাঁর কাছে জনপ্রিয় ছিল। এটি অদেখা দেখার অজানা এবং রহস্যের কাফনের উন্মোচন করার রোম্যান্স।

কিন্তু এটি পুরোপুরি কোনও অন্ধ তাগিদে চালিত হয় না যে মানুষ বছরের পর বছর ভ্রমণ করে আসছে। তিনি এটি দরকারী এবং অপরিমেয় উপকারীও খুঁজে পেয়েছেন। এর অন্যতম প্রধান সুবিধা হ'ল এটি দুর্দান্ত শিক্ষক হিসাবে কাজ করে। এটি অজ্ঞ এবং অদ্ভুত সবাইকে একইভাবে শিক্ষিত করে, এমনকি যাদের এমন ভাবার গর্ব থাকতে পারে যে তাদের শেখার আর কিছুই নেই।

কলেজ এবং বিশ্ববিদ্যালয়গুলিতে আমরা যে জ্ঞান অর্জন করি তা মূলত প্রকৃতির বইখেলা। এটি আমাদের আসল জাগ্রততা না বাড়িয়ে আমাদের শেখার সাথে যুক্ত করতে পারে। আমাদের প্রতিদিনের জীবনে কোন ব্যবহারিক প্রয়োগ নেই এমন বেশিরভাগ তাত্ত্বিক অধ্যয়নের পাশাপাশি পৃথিবীর জীবাণুমুক্ত অংশ হিসাবে অনুচিত হতে পারে, অনুৎপাদনশীল এবং অকেজো।

শিক্ষাগত জ্ঞান এবং জীবনের বাস্তব বিষয়গুলির মধ্যে অপরিহার্য যোগসূত্রটি ভ্রমণের মাধ্যমে প্রাপ্ত বিশ্বের বাস্তব উপলব্ধি দ্বারা সরবরাহ করা যেতে পারে। দূর দেশ জুড়ে ভ্রমণ মানুষের মানসিক দিগন্তকে প্রসারিত করে। ধর্মান্ধতা, কুসংস্কার, অসহিষ্ণুতা এবং এই জাতীয় অন্যান্য কুফলগুলি নিরাময় হয় এবং যখন কোনও মানুষ বিভিন্ন স্থানের লোকের সংস্পর্শে আসে তখন জটিলতাগুলি সরানো হয়।

বইগুলি এই বিষয়গুলিতে কেবল তাত্ত্বিক তথ্য সরবরাহ করে। এটি ভ্রমণ করছে যে জাতি এবং জাতির মধ্যে সত্যিকারের বিনিময়কে পুরো বিশ্বের উপকারে ফেলে। আন্তর্জাতিক উত্তেজনার এই দিনগুলিতে, ভ্রমণ শত্রু দেশগুলির মধ্যে সৌহার্দ্য এবং সম্প্রীতি আনতে সহায়তা করতে পারে।

যখন আমরা দেশগুলির মধ্য দিয়ে ভ্রমণ করি তখন আমরা জানতে পারি যে সারা বিশ্বের সাধারণ মানুষ শান্তি এবং স্নেহ চায়। এটি আমাদের শান্তির নিজস্ব আশাকে শক্তিশালী করে এবং তৃতীয় বিশ্বযুদ্ধের ভয়কে সরিয়ে দেয়। তেমনি, ভ্রমণ বিভিন্ন দেশকে আরও কাছাকাছি ও নিকটে আনতে পারে এবং তাদের পারস্পরিক সুবিধার জন্য তাদের মধ্যে আরও ভাল অর্থনৈতিক সহযোগিতা প্রতিষ্ঠা করতে পারে।

এটি নিছক অবজ্ঞাপূর্ণ নয় তবে সবচেয়ে স্পষ্টভাবে সত্য। আর্দ্রতা থেকে শুষ্ক আবহাওয়া থেকে সমভূমি থেকে পাহাড়ে বায়ুমণ্ডলের পরিবর্তন আমাদের মানসিক ও শারীরিক স্বাস্থ্যের রাজ্যে এমন এক উপলব্ধিযোগ্য উন্নতি নিয়ে আসে যে চিকিত্সকরা পরিবর্তনের পরামর্শ দিয়ে থাকেন যখন অন্যান্য প্রতিকারগুলি অসুস্থ ব্যক্তির স্বাস্থ্য ও আত্মার পুনরুদ্ধার করতে ব্যর্থ হয়। । আমাদের চোখ যখন প্রকৃতির দৃষ্টিনন্দন সুন্দরীদের দিকে মেতে ওঠে, নীল মহাসাগরের ঘূর্ণায়মান ঢেউ, পাহাড়ের গর্বিত পিনক্লাসগুলি।

আমাদের মন সমস্ত সংকীর্ণতা এবং অস্বাস্থ্যকর প্রবণতা প্রকৃতির মহিমা দেখার জন্য এড়িয়েছে। আমাদের আত্মা এর বন্ধন ভেঙে দেয় এবং জীবনের আসল মূল্যবোধের সন্ধানে উচ্চতর হয়।

আমাদের ত্রুটিগুলি সম্পর্কে সচেতনতা আমাদের কঠোর পরিশ্রম করতে এবং আমাদের দেশের অসুখী অবস্থার উন্নতি করতে অনুপ্রাণিত করে। আমরা, পূর্বের লোকেরা পশ্চিমা দেশগুলিতে ভ্রমণ করে শিখেছি কীভাবে তারা তাদের স্বাধীনতা উপভোগ করে এবং তাদের দায়িত্ব পালনে।

আমাদের আরও বেশি বেশি জ্ঞান অর্জনের জন্য ভ্রমণ করা উচিত। এটি আমাদের সবার জন্য খুব সহায়ক। আমরা বিশ্ব সম্পর্কে জানতে পারি, আমরা ভ্রমণের মাধ্যমে বিভিন্ন দেশ সম্পর্কে বিভিন্ন অজানা তথ্য জানতে পারি। বিভিন্ন দেশের বিভিন্ন নিয়ম, সংস্কৃতি রয়েছে যা আমরা জানি না। তবে আমরা ভ্রমণের মাধ্যমে এটি জানতে পারি।

-1
$ 1.66
$ 1.66 from @TheRandomRewarder
Sponsors of EYERISH687
empty
empty
empty
Avatar for EYERISH687
3 years ago

Comments