সুখ যা মানবজীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

4 43
Avatar for EYERISH687
3 years ago

সুখ সকলেরই কাম্য। পৃথিবীতে সকলেই সুখের জন্য পাগল। সকলেই সুখ চায়, সুখী হতে চায়। সুখের জন্য মানুষ কঠোর পরিশ্রম করে, সাধনা করে। সুখের মূল্য অনেক। তবে সুখ অর্জন করা এতোটাও সহজ নয়। জীবনে সুখ পেতে হলে, জীবনকে সুখময় করে তোলার জন্য মানুষকে অনেক সাহিত্য-সাধনা করতে হয়। অনেক পরিশ্রম করার পর মেলে সেই সুখ।

জিবনে সুখ এবং সফলতা অর্জন করতে হলে মানুষকে তার আগে অনেক কষ্টের মুখোমুখি হতে হয়, অনেক ত্যাগ স্বীকার করতে হয়। তবে সকলে এই ত্যাগ স্বীকার করতে পারেনা। যারা জীবনে অনেক ধৈর্য্যশীল, অনেক কঠোর পরিশ্রম করতে পারে, হাজার প্রতিকূলতার মধ্যেও যাদের মনোবল ভেঙে যায়না, একমাত্র তারাই জীবনে সুখী হতে পারে, সুখের সন্ধান পায়। আর যারা পরিশ্রমী নয়, খুব অল্পতেই যাদের মনোবল ভেঙে যায়৷ তারা কখনোই জীবনে সুখ খুজে পায়না, সুখী হতে পারেনা। সুখ পেতে হলে প্রয়োজন অনেক ধৈর্যের।

ছোট জিনিসগুলির প্রশংসা করার জন্য একটিজীবনে, বড় দু:খজনক জিনিস, বড় সুখী জিনিস এবং তারপরে অনেকগুলি বিষয় রয়েছে।

এখন, বড় জিনিসগুলি সাহায্য করা যায় না। এগুলি জীবনের অংশ এবং পার্সেল, এবং এড়ানো বা এড়ানো যায় না। আমাদের চেষ্টা করা উচিত নয়। প্রকৃতপক্ষে আমরা তাদের অনুভূতিগুলি প্রকাশ করার চেষ্টা করা উচিত নয়। কারণ সুখই যথেষ্ট নয়। সব সময় খুশি থাকার চেষ্টা করা কাজ নয়।

জীবনের সমস্যাটি-সর্বকালের-কোনও-বিষয়-কী কৌশল নয় তা নিয়েই এই সমস্যা। এবং এই কারণেই জোন এরকম একটা মেসে উঠল। সঠিক পরিস্থিতিতে সঠিক অনুভূতি জড়িত করার পরিবর্তে, তিনি উজ্জ্বল, রৌদ্রোজ্জ্বল বুলশিটের একটি গুচ্ছ দিয়ে সমস্ত কিছুতে ওয়ালপেপার চেষ্টা করছিলেন।

এই বলেছিলেন যে, ইন-বিটওয়েনদের জন্য "সুখী" বিষয়গুলিতে মনোনিবেশ করার ক্ষমতা আমাদের রয়েছে, আমরা তাদের প্রশংসা করতে পারি।

এটি যে কোনও কিছু হতে পারে: একটি ভাল বই, একটি সুস্বাদু খাবার, বা কেবল একটি খাবার, একটি সুন্দর দিন, কারও হাসি, একটি কুকুর রাস্তায় হাঁটছে।

আমরা এই বিষয়গুলিতে ফোকাস এবং প্রশংসা করতে বেছে নিতে পারি। কিছু বড় এবং সুদূর মধ্যবর্তী কিছু সুখী জিনিসগুলির উপর নির্ভর করে সাধারণভাবে সুখী হওয়া এটি আরও ভাল, আরও টেকসই উপায়।

উল্টাপাল্টা, আমরা ছোট বিরক্তিগুলি আমাদের ভিতরে আটকাতে পারি: কেউ আমাদের সামনে রেস্তোঁরায় কাটে, যাতায়াতে কোনও অভদ্র ব্যক্তির মুখোমুখি হয় ইত্যাদি

ছোট্ট জিনিসগুলির প্রশংসা করা আমি বলার আরও একটি উপায় অনুমান করি: কৃতজ্ঞ হন। বা বরং, আপনি কৃতজ্ঞ হতে পারেন যে ছোট জিনিস সন্ধান করুন। এটি আপনার সুখকে যুক্ত করে।

এক অর্থে, আমরা প্রত্যেকেই আমাদের নিজস্ব ভার্চুয়াল বিশ্বে বাস করি কারণ যা আমরা প্রত্যক্ষ করি তা হ'ল আমাদের মন যা তা গ্রহণ করে তা ব্যাখ্যা করে।

আমরা আমাদের মনে বাস। যার অর্থ আমরা সাধারণত আসল বাস্তবতাটি দেখতে পাই না (যদি এমন কিছু থাকে)। যদিও এটি খারাপ নয়। কারণ এর অর্থ এটিও হ'ল আমাদের জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ খেলোয়াড় আমাদের হাতে। বা বরং, আমাদের মাথায়।

আমাদের এটি আমাদের সুবিধার জন্য ব্যবহার করা উচিত। এর মাধ্যমে, আমি এর অর্থ এই নয় যে সমস্ত সময় সুখী কল্পনাগুলি জাগ্রত করা (যদিও এটি কখনও কখনও মজাদার)। আমি বলতে চাই মানসিকভাবে যথেষ্ট পারদর্শী হওয়াই নিশ্চিত করা যে আমাদের সুখ প্রধানত আমাদের মধ্যে তৈরি হয় কেবল আমাদের নিয়ন্ত্রণে নেই এমন বাহ্যিক কারণগুলির উপর নির্ভরশীল হওয়ার পরিবর্তে।

অন্যান্য জিনিসের মধ্যে, এর অর্থ মানসিকভাবে শক্ত হওয়া এবং আবেগগতভাবে সচেতন হওয়ার নিজের ১০০% দায়িত্ব নেওয়া। এবং ঠিক মনের কথা।

কারণ আমাদের অনেক দুঃখ আমাদের মুহুর্তে উপস্থিত না হওয়ার কারণে ঘটে এখন, "উপস্থিত থাকুন, মনোযোগ দিন" পরামর্শটি হ'ল মৃত্যুর শিকার হয়েছে তবে আমাদের নিজের চিন্তার সমুদ্র থেকে বেরিয়ে আসার দরকার নেই। উদাহরণস্বরূপ, ইমোশনাল ইন্টেলিজেন্স বইয়ে, বেদনার জন্য উপস্থাপিত সেরা "নিরাময়" নিজেকে বিভ্রান্ত করছে। আমি এটি আমাদের নিজের মাথা থেকে বেরিয়ে আসার অর্থ, আমাদের চিন্তাভাবনার প্রবাহ থেকে বেরিয়ে এসেছি।

আমি পড়তে পছন্দ করার কারণগুলির মধ্যে এটি অন্যতম। এটি আমাকে নিজের থেকে সরিয়ে দেয়। আমি অনুমান করি কিছু লোকের জন্য, শো দেখা আরও ভাল কাজ করে, কারও কারও কাজ তাদের এটি করতে সহায়তা করে। বা খেলাধুলা, নৃত্য এবং অন্যান্য বিনোদনমূলক ক্রিয়াকলাপ। যে কোনও কিছু যা আত্মকে ছাড়িয়ে যায়। তবে সবচেয়ে কার্যকর উপায় হ'ল সহজভাবে উপস্থিত হওয়া এবং আমাদের চিন্তাভাবনা থেকে আলাদা হওয়া। এবং কেবল একজনের নিজস্ব সুখের কারখানা হয়ে উঠুন।

এমনকি এই তিনটি বিষয়গুলির মধ্যে এটি আমার কাছে আরও ব্যক্তিগত আমি জিনিস তৈরি করার সময় খুশি। এটি যে কোনও কিছু হতে পারে: এক টুকরো সফ্টওয়্যার, একটি কবিতা, একটি নিবন্ধ, এমনকি একটি প্রতিবেদন। প্রক্রিয়া, ফলাফল, শেখা, আমি এটি সব ভালবাসি।

এবং আমি মনে করি এটি অন্যান্য অনেক লোকের জন্যও সত্য হতে পারে। দুর্ভাগ্যক্রমে, এমনকি আজকের বিশ্বে এমন কিছু লোক রয়েছে যারা স্টাফ তৈরিতে প্রতিশ্রুতিবদ্ধ, আমাদের মধ্যে অনেক লোক স্রষ্টার চেয়ে সাধারণত বুদ্ধিহীনভাবে - সেবন করার জন্য বেশি ঝোঁক। এটা সহজতর.

আমার জন্য, এটি দুর্দান্ত নয়। হ্যাঁ ভোগ করার মতো অনেক দুর্দান্ত জিনিস রয়েছে (পড়ার জন্য অন্তর্দৃষ্টিপূর্ণ বই, দেখার জন্য অনুপ্রেরণামূলক ভিডিও, উদ্ভাবনী অনুষ্ঠান, চমত্কার সিনেমাগুলি ইত্যাদি) তবে এটিকে যুক্ত করার চেষ্টা করা উচিত। শেখার এবং তৈরি করার উপর ফোকাস করুন।

এটি সত্যিই কিছু হতে পারে। কেবল এমন কিছু তৈরি করুন: সংগীত, লেখাগুলি, ইভেন্টগুলি, ব্যবসায়গুলি, প্রোগ্রামগুলি, প্ল্যাটফর্মগুলি, চলাচল ইত্যাদি এমনকি একটি স্বাস্থ্যকর সম্পর্ক, একটি ভাল পরিবার ইত্যাদির মতো জিনিস যা আমরা সাধারণত আমাদের তৈরি কিছু হিসাবে দেখি না।

সুতরাং, "অর্থে তৈরি করা", এই অর্থে, আমরা নির্দ্বিধায় হারিয়ে যাওয়া এবং সুযোগগুলিকে ছেড়ে যাওয়ার বিপরীতে আমরা উদ্দেশ্যমূলকভাবে যা কিছু করি তার প্রতি জড়িত।

আমি এই তিনটি পয়েন্টে কাজ করছি। কখনও কখনও আমি অকারণে বাজে মেজাজে পড়ে যাই এবং ছোট জিনিসগুলির প্রশংসা করতে ব্যর্থ হই। আমার সুখের কারখানাটি সর্বদা বাহ্যিক বা কমপক্ষে অভ্যন্তরীণ নয় যতটা আমি চাই। এবং আমি বিলম্ব, নিখুঁততা, ভয়, বা কেবল সরল আলস্যতার প্রতি সংবেদনশীল যে আমি যেমন হতে চাই তেমন প্র্যাকটিভ (জিনিস তৈরিতে) নই। তবে এগুলি লিখে কিছুটা সাহায্য করে !!

সুখের জন্য মানুষ সবকিছু করতে পারে। সুখ মানবজীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ, যা জীবনকে অনেক সুন্দর করে তোলে।

3
$ 0.30
$ 0.30 from @TheRandomRewarder
Sponsors of EYERISH687
empty
empty
empty
Avatar for EYERISH687
3 years ago

Comments

I liked your writing very much

$ 0.00
3 years ago

That's really great. Thank you so much dear brother

$ 0.00
3 years ago

আসলেই সুখ মানবজীবনের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

$ 0.00
3 years ago

জি আপু, সুখ আমাদের প্রত্যেকের জন্যই খুব গুরুত্বপূর্ণ। অনেক ধন্যবাদ আপনাকে আপু।

$ 0.00
3 years ago