জীবনের প্রতিটি মুহুর্তে ধৈর্য্যধারণ করা জরুরি

0 42
Avatar for EYERISH687
3 years ago

আমাদের জীবনের প্রতিটি মুহুর্ত খুব গুরুত্বপূর্ণ এবং অত্যন্ত মূল্যবান। সুখ-দুঃখ মিলিয়েই আমাদের জীবন। জিবনে যেমন সুখ আছে, ঠিক তেমনিভাবে দুঃখ ও আছে। আর দুঃখের সময় আমাদের ভেঙে পড়লে চলবেনা। বরং, ধৈর্য্যের সাথে জিবনের সকল বাধা-বিঘ্ন আমাদেরকে কাটিয়ে উঠতে হবে। যদি বিপদের সময় আমরা ভেঙে পড়ি, মনোবল হারিয়ে ফেলি, তাহলে আমরা কখনোই সামনের দিকে আগাতে পারবোনা।

আপনার জন্য যারা লক্ষ্যহীন বোধ করেন বা আপনার সন্দেহজনক বোধ হয়। আপনার কাছে যারা আটকে আছে বলে মনে হয়, বা আপনার কাছে শোনা যায় না। কীভাবে আপনার কল্পনাগুলি বাস্তবায়িত করবেন কীভাবে আপনার ধারণা বা আপনার কল্পনাগুলি সার্থক হয়ে ওঠার পরে কী করবেন সে সম্পর্কে আপনার ধারণা নেই। আপনার পক্ষে যারা শান্ত লড়াইয়ে লড়াই করছেন এবং আপনি যে নিজেকে পিছিয়ে পড়ছেন বলে মনে করছেন।

আমি বিশ্বাস করি যে আপনার পক্ষে অন্য যে কোনও ব্যক্তি বিশ্বাস করেন যে আপনার পক্ষে সবচেয়ে ভাল তা নির্ভর করে আপনি আপনার গুরুত্বপূর্ণ পছন্দগুলির উপর নির্ভর করেন না এবং আপনি যা জানেন তা আপনার পক্ষে সবচেয়ে ভাল । আমি বিশ্বাস করি যে আপনি এমন কাজগুলি করেন যা আপনার চোখকে ঝলমলে করে তোলে এবং আপনি যে মুহুর্তগুলিতে বাঁচেন যার ফলে আপনি অনুভব করেন যে আপনি সুখী। অন্যরা বুঝতে পারে না তা নির্বিশেষে আমি বিশ্বাস করি যে সময়টি আপনাকে ভয়ঙ্কর করে ফেলে জীবন কাটাচ্ছে না এবং তার পরিবর্তে, আপনি মিষ্টি মুহুর্তের প্রশংসা করেন এবং কঠিন উপলক্ষগুলিকে বিকাশের জন্য উন্মুক্ত দরজা হিসাবে দেখেন। আমি বিশ্বাস করি আপনি "ক্যান" এর সম্পূর্ণতার জন্য অবহেলা করেন এমন "কাঁধ" এর সম্পূর্ণতার পক্ষে আপনি এত বড় পরিমাণে শূন্য নন। আমি বিশ্বাস করি আপনি সাধারণত আপনার জীবনে সম্ভাবনার জন্য জায়গা ছেড়ে যান, কারণ বিশ্বের টেবিলে আনার জন্য এত বড় পরিমাণ রয়েছে, এবং আপনি কেবল সবে শুরু করছেন।

আমি বিশ্বাস করি যে আপনি অবিশ্বাস্য পরিস্থিতিতে দৃঢ় বিশ্বাস রাখেন এবং প্রতিটা লোক কী করছে বা কীভাবে তারা এগিয়ে চলেছে তার উপরে এত বড় পরিমাণে চাপ না দিয়ে আপনি নিজের পথ অনুসরণ করেন। আমি বিশ্বাস করি আপনি বুঝতে পেরেছেন যে আপনার কোনও ধারাবাহিকতা ধরে রাখার দরকার নেই। আমি বিশ্বাস করি আপনি বুঝতে পেরেছেন যে এক মুহুর্তের জন্য স্থির থাকা কোনও দোষ বা হতাশার বিষয় নয় এবং আমাদের কল্পনাগুলি কীভাবে বাস্তবায়িত করা যায় তা উপলব্ধি করার আগে মাঝে মাঝে আমাদের বিলম্ব করতে হয়। আমি বিশ্বাস করি আপনি বুঝতে পেরেছেন যে ভ্রমণটি মজাদার জন্য অপরিহার্য, এবং আপনি যে পরিস্থিতিতে আপনার পক্ষে সবচেয়ে ভাল তা আপনার উদ্দেশ্যটিতে পৌঁছে যাবেন। আরও কী, যখন আপনি আতঙ্কিত হন বা আপনি যখন প্রতিদিনের জীবন জুড়ে আটকে থাকেন, তখন আমি বিশ্বাস করি যে আপনি এগিয়ে যাওয়ার নির্ভীকতাটি আবিষ্কার করেছেন। তদুপরি, আমি বিশ্বাস করি যে আপনি বুঝতে পেরেছেন যে কোনও আকারের একটি মঞ্চের ধাপ এগিয়ে কখনও মঞ্চের সামান্য পরিমাণে হবে না।

আমি বিশ্বাস করি যে আদর্শ ভবিষ্যতের জন্য আপনার প্রাণশক্তি তৈরির এত বিস্তর পরিমাণ আপনি ব্যয় করবেন না যে আপনি বর্তমানে যা আছে তা অবহেলা করেন। আমি বিশ্বাস করি যে আপনি আপনার যানবাহনের অনবদ্য প্রতিচ্ছবি প্রতিফলিত করছেন না, বা গোলাপের অসম্পূর্ণ বিছানাগুলি ছড়িয়ে পড়ছে এবং এই সত্যের আলোকে যে আপনি এখন থেকে এক সপ্তাহ, বা এখন থেকে এক মাস ধরে অতিরিক্ত চাপ দিচ্ছেন , বা এখন থেকে এক বছর। আমি বিশ্বাস করি আপনি পূর্বে স্টল আউট করবেন না বা অত্যধিক পরেও করবেন না এবং আমি বিশ্বাস করি যে প্রতি সেকেন্ডটি কতটা মূল্যবান তা আপনি খুঁজে বের করতে পারেন এবং আপনি এই গ্রহে আপনার সময়কে উপার্জন করতে পারেন।

আমি বিশ্বাস করি আপনি বুঝতে পেরেছেন যে আপনার জন্য সেখানে নিয়মিত কিছু আটকে আছে। যখন জিনিসগুলি খারাপভাবে পরিণত হয়, বা আপনি যখন হৃদয়ের মধ্যে কোনও পার্থক্য অনুভব করেন তখন আমি বিশ্বাস করি আপনি বুঝতে পেরেছেন যে জীবন ধারাবাহিকভাবে আপনার টেবিলে আনার জন্য আরও অনেক কিছু রয়েছে। আমি বিশ্বাস করি আপনি বুঝতে পেরেছেন যে প্রতিটি ক্ষেত্রেই এখানে আপনার চেয়ে বেশি কিছু রয়েছে। আরও কী, আমি বিশ্বাস করি যে আপনার আরও "আরও" অংশটি কী প্রয়োজন তা বোঝার জন্য আপনি প্রচেষ্টাটি সরিয়ে রেখেছেন। আমি বিশ্বাস করি আপনি পর্যাপ্ত দীর্ঘ সময় ধরে স্তব্ধ থাকবেন এবং আপনি জীবনকে অবাক করে দেবেন। আমি বিশ্বাস করি আপনি আত্মসমর্পণ করবেন না, এই কারণেই যে সত্যিকার অর্থে জোয়ারগুলি আপাতত পরিবর্তিত হতে পারে।

আমি বিশ্বাস করি আপনি বিশ্বাস করেন যে আপনার গল্পের প্রতিটি বিভাগের একটি কারণ রয়েছে। সম্ভবত আপনি এখন যে অংশে রয়েছেন তার শিরোনাম সম্পর্কে কোনও ধারণা নেই, তবে একদিন আপনি যাবেন। আমি বিশ্বাস করি যে আপনি দুর্বলতায় স্বাচ্ছন্দ্য বোধ করছেন এবং বুঝতে পেরেছেন যে দুর্বলতা নিয়মিতভাবে গুরুত্বপূর্ণ বিষয়গুলি প্রম্পট করে এবং আপনার জীবনের প্রতিটি সময়ই আপনাকে কোনওরকমে আরও ভাল করে তুলবে।

আমি বিশ্বাস করি আপনি জীবনের প্রতিটি অংশকে এত বেশি জঘন্যভাবে বিবেচনা করা ছেড়ে দিয়েছেন, এবং আপনি বুঝতে পেরেছেন যে কয়েকটি বিষয় সেরা উত্তরহীন হয়ে গেছে এবং বিভিন্ন সময়ে যথাযথভাবে উত্তর দেওয়া হবে। আমি বিশ্বাস করি যে আপনি বুঝতে পেরেছেন যে সমস্ত কিছু অনুধাবন করা ঠিক নয় এবং কেবল নিজের মধ্যে বিশ্বাস রাখা এবং প্রতিদিনের জীবন জুড়েই রাখা ঠিক আছে। আমি বিশ্বাস করি যে আপনি বুঝতে পেরেছেন যে একটি আত্মবিশ্বাসের বাচ্চা আরও দূরে যেতে পারে, এবং আপনার সহনশীলতা রয়েছে এবং এগুলি হতে দিন সে ক্ষেত্রে বিষয়গুলি চারদিকে দুর্দান্ত হয়ে উঠবে।

আমি বিশ্বাস করি যে আপনি বুঝতে পেরেছেন যে যন্ত্রণার অনুভূতিগুলি কেবল স্থায়ী এবং তারা দীর্ঘ সময় ধরে আরও উল্লেখযোগ্য হৃদয় নিয়ে যায়। আমি বিশ্বাস করি যে আপনার হৃদয় ভেঙে যাওয়ার বিষয়ে আপনি উদ্বেগিত নন, এমন কারণে যে মাঝেমধ্যে আপনার হৃদয় ব্যক্তির জন্য জায়গা তৈরি করতে বা আপনার হৃদয়কে কী পরিপূর্ণ করে তুলবে তা ভাঙ্গতে হবে।

আমার বিশ্বাস আপনি আপনার অতীত স্লিপ-আপগুলির সম্পূর্ণতার জন্য নিজেকে ক্ষমা করতে পারেন। আপনি এই মুহুর্তে যা জানতেন তা করেছিলেন এবং এখন আপনি কীভাবে উন্নতি করবেন তা বুঝতে পারছেন। আপনি এই মুহুর্তে যা জানতেন না, আপনি এখন তা জানেন। আপনি যেহেতু আরও ভাল জানেন তাই আপনার উন্নতি হবে। এটি জানুন এবং এটি বিশ্বাস করুন।

আমি বিশ্বাস করি আপনার মনে আছে যে উপকারী জিনিসগুলি ধারাবাহিকভাবে বিরতি দেওয়া ব্যক্তিদের কাছে যায়। তাই শান্তভাবে দাঁড়িয়ে থাকুন। এছাড়াও, বিরতি প্রশংসা করুন, বুঝতে পেরে আপনি অস্বাভাবিক কোনও কিছুর জন্য শক্ত হয়ে বসে আছেন। বুঝতে পারছেন যে আপনি এমন কোনও কিছুর জন্য শক্তভাবে ঝুলছেন যা জলপ্রপাতের সম্পূর্ণতা এবং অশ্রুগুলির সম্পূর্ণতাকে উপকারী করে তুলবে।

জিবনের প্রতিটি মুহুর্তে আমাদের ধৈর্য্যধারন করতে হবে, সাহসিকতার সাথে সমস্ত পরিস্থিতি মোকাবেলা করতে হবে। তাহলেই আসবে আমাদের সাফল্য।

1
$ 0.31
$ 0.31 from @TheRandomRewarder
Sponsors of EYERISH687
empty
empty
empty
Avatar for EYERISH687
3 years ago

Comments