খোলরে তালা

0 11
Avatar for Dream11
2 years ago

আমি যাব বুন্ধি শালায় খোলরে তালা,

সমাজে চলছে দেখি গুম,খুনেরি কর্মসালা।

জানিনা ঝুলবে কবে আমার গলে মিথ্যে তালা,

জানিনা কার কথাতে,কার দাবতে,বলবে আমায় যুঙ্গী শালা।

না আছে স্বাধীনতা কথায়-চলায়,ধর্ম-জ্ঞেণে,রাজনিতিতে,

না পারি নিন্ম আয়ের অর্থদিয়ে জিব ভেজাতে।

এখানে মিথ্যে বলে সত্যবাদির করছে নালিশ,

আমি যদি সথ্যবলি ওরা আমার করবে শালিশ।

জানিনা কোন প্রভাতে সুনবে আবার,লাশটি আমার আছে পরে,

জানিনা কোন দালালের রক্ত থাবা আমায় ঘিরে।

খোল-জালিমের লৌহ-শালার বদ্ধ তালা,

যেখানে মাজলুমানের আর্তনাদে ডুবছে বেলা।

এখানে গেং পাপিদের বেঙ্গের ছাতা এথায় সেথায়,

জিম্মি জাতী ভয়ের ঘড়ে দেখছে ত তাই,মাড়ি দাঁতে দাঁতটি বসাই।

জানিনা কোন-সেদুরে স্বাধীনতার বাস্তবতা!

তোরা কি কেউ বলিস নাকি আমার এবস ব্যথার কথা?

আমি যাব বুন্ধি শালায় খোলরে তালা,

যেখানে জালিমের চেও মাজলুমেরী চলছে মেলা।

আমি যাব বুন্ধি শালায় খোলরে তালা,

এখানে চলছে দেখি গুম,খুনেরী কর্মসালা।।

1
$ 0.00
Avatar for Dream11
2 years ago

Comments