মালিক থাকার উপকারিতা

2 18
Avatar for Dipubiswas07
3 years ago

একটি গরু জঙ্গলে ঘাস খাচ্ছিল।

হঠাৎ তাকে একটি বাঘ আক্রমণ করল।

গরুটি অনেক্ষন দৌড়ানোর পর

উপায় না পেয়ে পুকুরে ঝাপ দিলো।

মাত্র শুঁকিয়ে যাওয়া

পুকুরটিতে কাঁদা ছাড়া কোন

পানি ছিল না।

গরুর পেছন পেছন

বাঘটিও ঝাপ দিল।

বাঘ ও গরু

কাঁদায় গলা পর্যন্ত আটকে গেল।

বাঘ রেগে মেগে বলে, "কিরে

হারামী তুই আর লাফ দেয়ার

জায়গা পেলি না? ডাঙায়

থাকলে তোকে না হয় একটু কুড়মুড়

করে খেতাম।

এখনতো দুজনেই

মরব রে।"

গরু হেসে বলে, "তোমার কি

মালিক আছে? বাঘ রেগে বলে,

বেটা আমি হলাম বনের রাজা।

আমার আবার মালিক কে। আমি

নিজেইতো বনের মালিক।

গরু বলে তুমি এখানেই দুর্বল। একটু

পর আমার মালিক আসবে। এসে

আমাকে এখান থেকে তুলে

নিয়ে যাবে। আর তোমাকে

পিটিয়ে মারবে। বাঘ বড় বড়

চোখ করে তাকিয়ে রইল। ঠিকই

সন্ধ্যা বেলায় গরুটির মালিক

এসে বাঘটার মাথায় বাঁশ দিয়ে

কয়েকটা বাড়ি দিয়ে মেরে

গরুটিকে টেনে তুলল। গরু হাসতে

হাসতে বাড়ি চলে গেল আর

বাঘটি মরে একা একা পড়ে রইল।

মূলকথাঃ আমরা যারা মালিকের

উপর ভরসা করি আমাদের উপর যত

বড় বিপদই আসুক না কেনো,

আমাদের মালিক ( আল্লাহ ) ঠিকই

আমাদেরকে রক্ষা করবে। হয়তো

সন্ধ্যা পর্যন্ত একটু অপেক্ষা করতে

হবে।💓💓💓

6
$ 0.00

Comments

We all have a master. We should obey him.

$ 0.00
3 years ago

Benifite of being a slave of a master

$ 0.00
3 years ago