ঐক্য

0 23
Avatar for Chomok15
3 years ago

একবার একটা ছাগল একটি পাহাড়ের ঢালে ঘাসের চারণ করছিল। এটি পার্বত্য অঞ্চলে ঘাসের স্বাদ নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। একটি সরু লগ প্রবাহ জুড়ে একটি সেতু হিসাবে পরিবেশন করেছে। ব্রিজটি অতিক্রম করার সময় এটি দেখতে পেল যে অন্য পাশ থেকে একটি ছাগল আসছে। সেতুটি এতটাই সংকীর্ণ ছিল যে একবারে কেবল একটি প্রাণীই সেতুটি পেরিয়ে যেতে পারত।

প্রথম ছাগলটি অন্যটিকে বলল, আমাকে আগে পাস করুক।

"তুমি আমাকে আগে পাস করতে দাও", অন্য ছাগলটিকে ছিটিয়ে ফেলল।

তারা একে অপরকে হুমকি দেওয়া শুরু করে এবং অবশেষে এক ভয়াবহ লড়াইয়ে নেমে আসে, এতটা বর্বরতার সাথে তারা ভারসাম্য হারিয়ে হারিয়ে প্রবাহে পড়ে যায়।

পাহাড়ের চরে অন্যান্য ছাগলরা এই নৈবেদ্য দেখেছিল এবং একটি শিক্ষা গ্রহণ করেছিল।

কয়েক দিন পরে, আরও দুটি ছাগল একই সমস্যার মুখোমুখি হয়েছিল। তারা একই সময়ে একে অপরের মুখোমুখি হয়ে সেতুতে ছিল এবং আরও এগিয়ে যেতে পারছে না।

একটি ছাগল অন্যটিকে বলল, "আমি বসে থাকব এবং আপনি আমার দেহের উপর দিয়ে যেতে পারেন।"

"আপনাকে ধন্যবাদ। পরের বার, আমি বসে বসে আপনাকে আগে পার করব।"

এইভাবে তারা দুজনেই নিরাপদে সেতুটি পার করতে সক্ষম হয়েছিল।

শেষ ..

0
$ 0.00

Comments