রাবাত চিড়িয়াখানা

0 1
Avatar for Carson
Written by
3 years ago

এটি আমার মধ্যে সবচেয়ে বড় চিড়িয়াখানা। আপনি যদি রাবাত পরিদর্শন করেন তবে এই সুন্দর চিড়িয়াখানাটি মিস করার চেষ্টা করবেন না। আমি জানি আমরা বৃদ্ধ, আমাদের মনে হয় চিড়িয়াখানাটি বিরক্তিকর তবে এটি আপনার সময়ের জন্য উপযুক্ত। আপনি এটি পছন্দ করবে এবং বাচ্চারা এটি উপভোগ করবে।

"তেমারা চিড়িয়াখানা" নামে পরিচিত রাবাত চিড়িয়াখানাটি 1973 সালে প্রতিষ্ঠিত হয়েছিল তবে এটি 2012 সালে চালু হয়েছিল। মজার বিষয় হল, প্রথম ঘেরটি সিংহের জন্য নির্মিত হয়েছিল যা পূর্বে রাজবাড়ীর অন্তর্ভুক্ত ছিল। কেবল একটি সাধারণ সিংহই নয় তবে বার্বারি সিংহের বংশধর বলে বিশ্বাস করা হয়।

সাল থেকে, আমরা 150 দিরহামের জন্য গ্র্যান্ড ট্যাক্সি (সাদা) নিই। ট্যাক্সি নেওয়ার বিষয়ে সতর্ক থাকুন, প্রথমে ভাড়া কতটা জিজ্ঞাসা করুন। সেখানে পৌঁছাতে আমাদের এক ঘন্টা সময় লেগেছে এবং এমনকি চিড়িয়াখানাটি সন্ধান করতেও ড্রাইভারকে বেশ কষ্ট পেয়েছিল। এটা কিছুটা কৃপণ।

অবশেষে, আমরা চিড়িয়াখানায় পৌঁছেছি। আপনি দেখতে পাচ্ছেন এটি ফ্রেঞ্চ এবং আরবিতে লেখা আছে। এখানে প্রায় সমস্ত লক্ষণ ফ্রেঞ্চ বা আরবি এবং কোনও ইংরেজী ভাষায় রয়েছে।

প্রবেশের পরে সিংহের এই শক্তিশালী মূর্তিটি আপনাকে এখানে স্বাগত জানায়। এবং এই সমস্ত তাল গাছ এবং দৈত্য ক্যাকটাস তাকান। এটি একটি সুন্দর শুরু না? আমি ইতিমধ্যে অবাক! আমার মাথায় "জীবনের বৃত্ত" গানটি শুনতে পেলাম।

বাঙ্গি বাবুদের ন্যাংটো করে নাবা!

কেবল সোজা হয়ে যান এবং আপনি প্রবেশ ফি প্রদান করার অভ্যর্থনা দেখতে পাবেন। মাত্র 50 দিরহামের জন্য যা খুব সস্তা, আপনি আপনার অর্থের জন্য একটি ভাল মূল্য পেয়েছেন।

প্রাপ্তবয়স্ক - 50 দিরহামস

শিশু (3-12) - 30 দিরহাম

বিনামূল্যে - 3 বছর এবং তার নিচে

চিড়িয়াখানাটি সারা বছর খোলা থাকে, প্রতিদিন এপ্রিল থেকে সেপ্টেম্বর পর্যন্ত সকাল 10:00 - সন্ধ্যা সাড়ে 6 টা এবং অক্টোবর থেকে মার্চ বিকাল সাড়ে দশটায় - সাড়ে চারটা পর্যন্ত। আপনি যখন টিকিট পাবেন, আপনি এখন ভিতরে যেতে পারবেন।

আশেপাশে একটি ঝর্ণা, স্যুভেনির শপ, রেস্তোঁরা রয়েছে।

যদি বাহিরটি ইতিমধ্যে প্রশংসনীয় হয় তবে অভ্যন্তরটি দৃvation়ভাবে দাঁড়িয়ে আছে। এই মনুষ্যসৃষ্ট কাঠামোটি আশ্চর্যরকম সুন্দর দেখাচ্ছে। দেখতে খুব প্রাকৃতিক লাগে যেন আমার চোখের সামনে এটি একটি বাস্তব পর্বত।

আমি চাইছিলাম এই চিড়িয়াখানাটি কত সুন্দর। তবে দুঃখিত যে আমি কেবল একটি সাধারণ ক্যামেরা ফোন ব্যবহার করছি তাই এটি যদি ভাল মানের না হয় তবে আমাকে ক্ষমা করুন।

চিড়িয়াখানাটি 5 টি বায়োজনে বিভক্ত। সুতরাং আমাদের কাছে আটলাস পর্বত, সাভানা, মরুভূমি, জলাভূমি এবং ক্রান্তীয় বন থেকে প্রাণী রয়েছে।

ঘেরগুলি তাদের প্রাকৃতিক আবাসের মতো এবং তাই এটি খুব প্রশস্ত এবং পরিষ্কার। তারা দর্শনার্থীদের জন্য দেখার পথ তৈরি করেছিল এবং তাই আপনি এগুলি দেখতে উপভোগ করতে পারেন কিছু কাছাকাছি হতে পারে তবে বেশিরভাগ অংশই বিশেষত প্রান্তরের প্রাণী তাই আমি কিছু ছবিতে জুম দেওয়ার চেষ্টা করি এবং কারণ আমরা দেরি অবধি থাকি এবং অন্ধকার পেতে শুরু করি যখন রবিবার প্রাণীগুলি পরিষ্কারভাবে দেখা যায় না। এর জন্যে দুঃখিত.

পর্বত

রাবাত চিড়িয়াখানা আটলাস বাস্তুতন্ত্রের এই সিমুলেশনটি তৈরি করার চেষ্টা করেছিল। এটি একটি 14 মিটার উঁচু পাহাড় এবং পাথুরে আউটক্রপগুলি যা দুর্দান্তভাবে তৈরি করা হয়েছে। দেখুন এই রক ফর্মেশনগুলি কত সুন্দর! এবং চারদিকে কবুতরের ঝাঁক উড়ছে। সুদৃশ্য!

মাউফ্লন ম্যানচেটিস / বার্বারি শে

ম্যাকাক্সের পরিবার

আটলাস সিংহ

তোমাকে বলতে আমি ঘৃণা করি কিন্তু সিংহ দেখিনি। আমি জানি না তবে সম্ভবত সেই সময় সিংহ, জিরাফ, হাতি, হিপ্পোর সভা বা সাধারণ সভা লোল 😂

সুতরাং আমাকে ঠিক এখানে আপনি সুনির্দিষ্ট সিংহ দেখান। এটি উইকিপিডিয়া থেকে।

ওহ ভাল, এই সিংহী করবে! 😆

সাভানাঃ

সাভানা ইকোসিস্টেমটি সভান্ন গাছপালা দ্বারা ঘিরে নিম্নভূমি ল্যান্ডস্কেপ দ্বারা অনুকরণ করা হয়। এখানকার কিছু প্রাণী হস্তী, জিরাফ, শকুন, জেব্রা এবং আরও অনেক কিছু।

গ্রিফন শকুন

জেব্রা অনুদান দেয়

মরুভূমি

মরুভূমি ইকোসিস্টেমটি বেলে এবং পাথুরে ল্যান্ডস্কেপ আকারে উপস্থাপিত হয়। কিছু প্রাণী হ'ল উটপাখি, অ্যাডাক্স, ফেনেক্স এবং আরও অনেক কিছু।

অস্ট্রিচ এবং অ্যাডেক্স

দামা গজেল

Fennecs

জলাভূমি

জলাভূমি ইকোসিস্টেমটি বনাঞ্চল দ্বারা বেষ্টিত সমভূমির ল্যান্ডস্কেপ আকারে প্রতিনিধিত্ব করে। এটি নিখুঁতভাবে তৈরি করা হয়েছিল। গোলাপী ফ্ল্যামিংগোগুলি দেখতে এটিই আমার প্রথমবার। একটি তারিখে হাঁসের সন্ধান করুন এবং সেই দৃশ্যটি উপভোগ করছেন one

চিড়িয়াখানায় এই সুন্দর সূর্যাস্তটি দেখার ও দেখার জন্য আমি যথেষ্ট ভাগ্যবান ছিলাম।

এই বাচ্চাগুলি কুমিরগুলি দেখতে পছন্দ করে। তারা কুমিরদের দেখে খুব অবাক হয়েছিল এবং কুমিররা যখন মুখটি প্রশস্তভাবে খুলবে তখন তাদের নির্দোষ মুখটি মজাদার। ওহ!

গ্রীষ্মমন্ডলীয় বন

গ্রীষ্মমন্ডলীয় বনাঞ্চলে একটি ওয়াকিং সার্কিট রয়েছে যা বনের সমস্ত শব্দ এবং গন্ধকে পুনরুত্পাদন করে। এখানে আপনি লেমুর্স দেখতে পাবেন, প্রচুর প্রজাতির পাখি একটি বিশাল এভিয়ারে এবং আরও অনেক কিছু।

লেমুরস

পাখিদের বাজপাখি

ম্যাকাও

পাখির কথা শুনুন

শিক্ষাগত খামার

এখানে আপনি খামার পশুদের সাথে একটি ঘনিষ্ঠ মুখোমুখি হতে পারেন। শিটল্যান্ড পোনি, ছাগল, মুরগি, ভেড়া এবং আরও অনেকের মতো প্রাণী।

আপনি জানেন যে প্রতিটি ট্রিপে একটি খাবার ট্রিপ থাকতে হবে। দীর্ঘ পথ চলার পরে আমরা ক্ষুধার্ত ছিলাম। পুরো চিড়িয়াখানায় হাঁটতে এবং প্রাণীগুলি পরীক্ষা করার জন্য 3 ঘন্টা যথেষ্ট নয়।

আমরা কনো পিজ্জা খাই। চিড়িয়াখানায় অন্যান্য রেস্তোঁরা এবং স্টলগুলি চয়ন করতে পারে। ক্রিপস, পিজ্জা এবং কার্বনারা সুস্বাদুভাবে ভাল! দাম দ্বিগুণ হলেও বোধগম্য।

এবং আমার ভ্রমণের হাইলাইটটি হল নীল রিওর সাথে আমার সেলফি! আমি মনে করি এটি আমাকে পছন্দ করে 😄

আমি ভাবতাম সব চিড়িয়াখানা ঠিক এক রকম। তাদের উপর এটি প্রাণী আছে। তবে কেবল এই চিড়িয়াখানাটি তাদের প্রাকৃতিক আবাসটিকে এত সুন্দরভাবে অনুকরণ করে এই অতিরিক্তটিকে বিশেষ করে তুলেছে যা এটি এত বাস্তব বলে মনে হচ্ছে।

আমি আশা করি আপনি আমার সাথে একটি দুর্দান্ত দিন ছিল! :)

তোমাকে অনেক ধন্যবাদ! ❤❤❤

আমার অন্যান্য ভ্রমণ নিবন্ধগুলি দেখুন

ইলোকোস নরতে প্যাগুডপুড ট্যুর

মরক্কোর রাবাতের ওল্ড মদিনা

টিন-ওয়াই-মুর কারভান এবং ওয়েলসের অ্যাবারসোচে ক্যাম্পিং সাইট

অ্যাবারসোচ, ওয়েলস এবং মিশপ

লাওগে লা পাজ স্যান্ড ডোনস অ্যাডভেঞ্চার

মরোক্কোতে আমার অবিস্মরণীয় ট্রিপ

বালাগার্ট চিড়িয়াখানা এবং ভিগানের সাফারি গ্যালারী

ভিগান সময়ে ফিরে যান

আমি কেন পাতায়া, থাইল্যান্ডকে ভালবাসি

তুরস্কের জিপ সাফারি অ্যাডভেঞ্চার- পার্ট 2

ফেটিয়ায় জিপ সাফারি অ্যাডভেঞ্চার (জল যুদ্ধ এবং আরও অনেক কিছু) -ভাগ 1

ফেটিয়ায় আমার প্রথম স্কুবা ডাইভিংয়ের অভিজ্ঞতা

তুরস্কের ওলিউডেনিজে গার্সিয়া রিসর্ট এবং স্পাতে অবস্থান করছেন

ফেটিয়ায় 12 দ্বীপ নৌকো ট্রিপ

তুরস্কে বিমানবন্দর স্থানান্তর পরিষেবা যা আপনি অনলাইনে বুক করতে পারেন

হিশারনুতে সেরা তুর্কি স্নানের অভিজ্ঞতা

আপনি আমার বিষয়বস্তু পছন্দ হলে সাবস্ক্রাইব করতে ভুলবেন না! আরও বেশি পছন্দ করুন এবং কমিট করুন! ❤️❤️❤️

এবং আমার সুদৃশ্য পৃষ্ঠপোষকরা আপনাকে অনেক ধন্যবাদ!

পুনশ্চ.

আমি আপনার কাছে কোনও ভ্রমণ পোস্ট থাকলে "নিখরচায়" বিশ্ব ভ্রমণ ভ্রমণ নামে একটি ভ্রমণ সম্প্রদায় তৈরি করেছি

1
$ 0.00
Avatar for Carson
Written by
3 years ago

Comments