ঈশ্বর সুন্দর

0 1
Avatar for Carson
Written by
3 years ago

মেয়েটি অত্যন্ত সুন্দরী ছিল। যেন ঈশ্বর তাঁর সৃষ্টির জন্য বিশেষ ব্যবস্থা করেছেন।

তিনি তাঁর চেহারা এবং শরীর নিয়ে পৃথিবীতে ঘোরাফেরা করেছিলেন। আমি তার দিকে তাকিয়ে ভাবলাম - 'হ্যাঁ ঈশ্বর! এই যুবতী কি আমার জন্য? তবে সন্ধ্যায় বাড়ি ফিরে রুমে বর্গাকার আয়নার সামনে দাঁড়ানোর পরে আমি বুঝতে পারলাম - আমি কত উচ্চাভিলাষী! আমি জানতাম যে কোনওভাবেই সেই দুর্দান্ত যুবতী কেবল আমার জন্য তৈরি করা যায়নি।

সুতরাং, আমার প্রয়োজনগুলি অনেক কমাতে হয়েছিল। আমি মনে মনে সম্ভাবনার ছাঁটাই ছড়িয়ে দিতাম - 'মেয়েটি আমার স্ত্রী নয়, সে আমার খুব কাছের বন্ধু। তবে, অপরিচিত ব্যক্তির কথা চিন্তা করে সে কি আমাকে মুখের দিকে তাকিয়ে একবারে বলে - কী খবর স্যার? '

হ্যাঁ. অবশ্যই আপনি করতে পারেন. তারা কেন এত খারাপ কাজ করছে সম্ভবত কোনও কারণ। এবং আমি এটা করব।

তারপরে সমস্ত শীতে আমি মেয়েটির আশেপাশে তার দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করেছি get অন্তত একবার. অলৌকিকভাবে তবে মেয়েটি আমার দিকে, আমার চোখে, আমার মুখের দিকে তাকিয়ে বলল - 'আচ্ছা, তুমিই সেই লোক! একেবারে ফিরে! 'তবে এরকম কিছুই হয়নি। একবারও না.

তারপরে, বসন্তের একেবারে শুরুতে, একদিন আমি সেই মেয়েটিকে দীর্ঘদিন ধরে অনুসরণ করি। তার নিকটে গিয়ে প্রথমে ফিসফিসি বলি, তারপরে স্বাভাবিক কণ্ঠে, এবং তারপরে জোরে, আমি তাকে ডাকতে শুরু করি -

'তরুণী! তুমি কি শুনতে পাচ্ছ? সে কী জবাব দেবে, যতক্ষণ না সে একবার দেখে। সহ্য করতে না পেরে আমি পুরোপুরি বিভ্রান্ত হয়ে পড়েছিলাম। মেয়েটির মুখোমুখি দাঁড়িয়ে আমি তাকে এবং আমার ভাগ্যকে জোরে জোরে ধমক দিয়েছি, বেশ খারাপ কিছু। মেয়েটি তাকাল না।

Godশ্বর নিঃশব্দে হাসলেন। উফফফফ! মেয়েটি Godশ্বরের মতো অহংকারী! সুতরাং, তাঁর Godশ্বরের নিকটবর্তী হওয়া উচিত। বিশ্বজুড়ে ভ্রমণের কোনও অধিকার তার নেই। আমি তাকে খুন করবো. আমি তাড়াতাড়ি করব।

বেশ কয়েকদিন কেটে গেল। এক চাঁদহীন রাতে, আমি মেয়েটিকে হত্যা করতে বেরিয়েছিলাম। অবশ্যই, অল্প সময়ের মধ্যে কাজটি শেষ করতে হবে।

সময় নীরবে হাসল। আশ্চর্যের বিষয় হত্যাকাণ্ডের সময় মেয়েটি ভয়ে কাঁদেনি। তিনি একবারও সুন্দর পৃথিবীকে বিদায় জানাননি। এবং তবুও, সে কখনও আমার ব্যর্থ মুখের দিকে তাকাতে পারেনি।

আমি চুপচাপ হাসলাম। তারপরে হত্যার সমস্ত প্রমাণ ছিন্নভিন্ন করে আমি যেমন শান্তিতে ঘুমোতে বাড়ি ফিরতে যাচ্ছিলাম তখন আমি এক অদ্ভুত অনুশোচনা অনুভব করতে শুরু করি।

হায়! আমি কি করলাম! আমি একজনকে হত্যা করেছি। শুধু আমার দিকে মনোযোগ দিন না! একটু অহঙ্কারী! আমার ভিতরে থাকা শয়তান তখন বিজয়ের মধ্যে বসে আমার হৃদয়ের দিকে ঝুঁকে divineশ্বরিক 'ভদকা' পান করল।

আমি ঘুমাতে পারিনি। বিছানার চাদর মুচড়ে, আমি গিয়ে আয়নার সামনে এসে দাঁড়ালাম, কী করলাম! আমি এখন কী করব?

- 'তোমার ক্ষমা চাওয়া উচিত। আয়নার ভিতরে থাকা লোকটি ড।

- তবে তুমি কি কর? আমি মেয়েটিকে মেরে ফেলেছি!

- আপনি অন্য কারও কাছে ক্ষমা চাইবেন। মেয়েটি খুব নিকটে কিনা। কে আপনার প্রতিশোধ নিয়ে শান্তি পেতে পারে। তবে কে থাকতে পারে! মেয়ের মা ছাড়া! হ্যাঁ. মেয়েটির মা তার নিকটতম বন্ধু।

আমি মেয়ের মায়ের কাছে ক্ষমা চাইব। আমি এটা করতে হবে। রাত শেষ। পরদিন সকালে আমি মেয়েটির মায়ের বাড়িতে গেলাম। তার আগে আমাকে মেয়ের মায়ের ঠিকানা পেতে হয়েছিল। সকাল কেটে গেল।

যুবতীর মায়ের সাথে আমার দেখা হয়েছিল। সে কিছুই জানত না। কিছুই না। আমি ওর সামনে বসে রইলাম। হাসি মুখে ওর মুখ। খুশির স্মৃতির দীপ্তি যা তার মুখে শেষ হয়ে গেল।

একরকম তাকে বললাম - 'মা! আপনার মেয়ে, আমি হত্যা করেছি। কারণ, সে আমার দিকে তাকাচ্ছে না, এবং আমার ডাকে সাড়া দেয়নি। কারণ, তিনি অত্যন্ত অভিমানী ছিলেন। এইভাবে তার মেয়ের ঘাতককে তার সামনে বসে থাকতে দেখে,

সদ্য নিঃসন্তান মা ভয় পেলেন না! শিশু শোকের তীব্রতা আর কেঁদে উঠেনি আকাশে! তার সামনে তার মেয়ের হত্যাকারী সন্ধান করে, প্রতিশোধের আগুনেও ও উঠেনি। একটি শব্দহীন যন্ত্রের মতো, তিনি একটি নির্ভুল সত্য উচ্চারণ করেছিলেন। 'ওরে আমার গোশ! আমার মেয়ে অন্ধ এবং বধির ছিল।

পড়ার জন্য আপনাকে অনেক ধন্যবাদ.

1
$ 0.02
$ 0.02 from @TheRandomRewarder
Avatar for Carson
Written by
3 years ago

Comments