অপ্রত্যাশিত যাত্রা

0 2
Avatar for Buri222
3 years ago

-২৯ শে সেপ্টেম্বর, ২০২০

২২ শে সেপ্টেম্বর, ২০২০ যা একটি রবিবার ছিল, আমি সাধারনত যা করি তা হ'ল গুরুত্বপূর্ণ বার্তাগুলির জন্য আমার ফোনটি পরীক্ষা করা, আমার পিসিটি যদি ঘরে বাথরুমে যায় স্নান করে নাও, আমার পিসি চেক করুন পরিষেবা জন্য প্রস্তুত। মাঝেমাঝে আমি আমার ভাইবোনদের জন্য অপেক্ষা করি যদি পর্যাপ্ত সময় ব্যয় হয় তবে আমি সেখানে না থাকলে আমি কেবল খালি গির্জার দিকে যাত্রা করি। তবে এই বিশেষ দিনে জিনিসগুলি আলাদা হবে। আগের রাতে আমি ঘুমায়নি তাই আমি কিছুটা নষ্ট হয়ে গিয়েছিলাম তবে আমার জেগে উঠতে আমার বোন আমার দরজায় কড়া নাড়িয়েছিল এবং আমাকে স্মরণ করিয়ে দিয়েছিল যে আমরা আজ একদম দূরবর্তী জায়গায় আলাদা আলাদা গির্জার দিকে যাচ্ছি। এটা আমার মায়ের গির্জা ছিল। আমি যেতে চাইনি তবে তিনি বলেছিলেন যে আমাদের অবশ্যই একজন থ্যাঙ্কসগিভিং পরিষেবা হচ্ছিল যে তার অবস্থানের একজন হিসাবে তার পরিবারের সাথে এসে তাকে এটি সম্মান করতে হয়েছিল।

সেদিন সকালে, আমি সকাল ৫ঃ৪৫ টায় ঘুম থেকে উঠি, আমার বোনের ডাকার আগে আমি ১০ মিনিটের জন্য বিছানায় শুইলাম। তারপরে আমি উঠলাম, বার্তাগুলির জন্য আমার ফোনটি পরীক্ষা করুন, আমার পিসি ডাউন ছিল তাই এটি পরীক্ষা করার দরকার নেই। সেদিন সকালে কোনও বিদ্যুৎ সরবরাহ ছিল না, ভাল জিনিস আমি আগের দিন আমার কাপড়টি ইস্ত্রি করেছিলাম, আমি প্রায় বিলম্বিত করেছিলাম তবে আমাকে কেবল এটির উপর দিয়ে যেতে হয়েছিল। ঘরটি স্নান করার জন্য আমি বাইরে গিয়েছিলাম তবে আমার বোন স্নানের ঘরে ছিল আমাকে অপেক্ষা করতে হয়েছিল আমি কে প্রস্তুত ছিল তা খতিয়ে দেখে বাড়ির চারদিকে গেলাম, দেখা গেল আমি ভাল ছিলাম কেউ নেই। আমি সবকিছু প্রস্তুত ছিল তা নিশ্চিত করার জন্য আমি আমার ঘরে ফিরে গিয়েছিলাম এবং করেছি। সুতরাং আমার বোনটি সম্পন্ন হওয়ার আগে আমাকে প্রায় ২০ মিনিটের জন্য অপেক্ষা করতে হয়েছিল, তিনি স্বাভাবিক ধরণের চেয়ে বেশি সময় নিয়েছিলেন, কখনও কখনও তিনি ২ ঘন্টার জন্য স্নানের ঘরে ভালভাবে কাটাতেন যখন সেদিন তার কোনও জায়গা নেই।

তাই আমি আমার গোসল সেরে নিলাম এবং ১৫ মিনিট আগে এসেছিলাম, বের হয়ে এসেছিল, পোশাক পরে গেছে এবং আমার যেতে ভাল লাগল ... আমি অন্যের প্রস্তুত হওয়ার অপেক্ষা করতে বাইরে গেলাম। সেগুলি পরবর্তী ১০ মিনিট দিয়ে সম্পন্ন হয়েছিল তাই আমরা সকলেই নীচে এবং গাড়িতে চললাম। আমার বাবা আশেপাশে ছিলেন তাই তিনি গাড়ি চালাতেন, আমি মূল ফটকটি খুলতে গেলাম, তিনি কম্পাউন্ড থেকে বের হয়ে গেলেন, আমি গেটটি বন্ধ করে দিয়ে গাড়িতে উঠতে বের হয়ে গেলাম।

তিনি এড়িয়ে গেল কারণ আমাদের সামনে আমাদের অনেক দীর্ঘ ভ্রমণ ছিল তাই আমাদের ফাঁকটি বন্ধ করতে হয়েছিল যাতে আমরা সেখানে খুব দেরি না করে। আমরা যুদ্ধবিগ্রহ করি, ডেল্টা স্টেটে উগমোমোতে কিন্তু আমাদের কোথায় যেতে হয়েছিল তা ছিল ওবাইরোকু যা ছিল আব্রাকার পরে। আপনি যদি অবস্থানটির সাথে পরিচিত হন তবে এটি বেশ দূরত্ব ছিল তবে আমার মায়ের মতো বলেছিল আমাদের এটি তৈরি করতে হবে।

সুতরাং আমরা ওসুবি রাস্তা দিয়ে গেলাম, কারণ এটিই ছিল আব্রাকার দিকে। মজার বিষয় হ'ল আমি জন্মের পর থেকে এই প্রথম প্রথম আব্রাকায় যাব ... হ্যাঁ। আমি আগে কখনও ছিল না। আমি অঞ্চলটি সম্পর্কে অনেক কিছু জানি কারণ আমার বন্ধুবান্ধব এবং পূর্ববর্তী শ্রেণীর সঙ্গী যারা সেখানে স্কুল কিনেছিল আমি কখনও ছিলাম না। এমনকি আমি জানতাম না যে আমি নিজেই মূল বিদ্যালয়ের পাশ করতে পারব তাই আমি কিছু ছবি তোলার সিদ্ধান্ত নিয়েছি:

আমরা যখন গাড়ীর পাশ দিয়ে যাচ্ছিলাম তখন গাড়ীর ভিতরে থেকে এটি নিয়েছিলাম, বিশ্ববিদ্যালয়টি বন্ধ ছিল, আমি মনে করি এটি করোনার কারণে হয়েছিল। সুতরাং তারা এখনও পুনরায় শুরু হয়নি। প্রাঙ্গণটি ঠিকঠাক লাগছিল আমি আসলে এটিই ছিল তাদের প্রধান ক্যাম্পাস এবং এক মুহুর্তের জন্য আমি সত্যিই খুশি হয়েছিলাম যে আমি এই ট্রিপে এসেছি, কমপক্ষে আমি এখন বলতে পারি যে আমি ডেলসু দেখেছি এবং আমি যখন অন্যরা কথা বলছি তখন আমি প্রাঙ্গণ এবং পরিবেশ সম্পর্কে কথা বলতে পারি I এটা কিন্তু এরপরে, আমি সত্যিই ভয়াবহ কিছু লক্ষ্য করেছি, রাস্তাটি খুব খারাপ ছিল। এটা ঠিক আমার বাবার গাড়িটির মতো উচ্চ কল্পনা করার মতোই খারাপ ছিল যখন আমরা রাস্তায় একটি পাত্রের গর্তে উঠলাম গাড়িটি অনেক বেশি ঢাকা ছিল যে যখন আমরা বাইরে এসেছিলাম তখন বোনট থেকে ধোঁয়া বের হচ্ছিল। আমার মতো ছিলাম, খুব নামী সরকারী বিশ্ববিদ্যালয়টির রাস্তায় কীভাবে খারাপ রাস্তা রয়েছে। সরকার কি বলবে যে তারা এর আগে রাস্তা পেরিয়ে আসেনি বা তারা রাস্তা সম্পর্কে আগে কোনও অভিযোগ পায়নি। আমি মনে করি না যে কোনও গর্ভবতী মহিলা এমনকি সেই রাস্তাটি পেরিয়ে যেতে পারে কারণ যেভাবে রাস্তাটি আমাকে গাড়ি থেকে নামিয়ে গাড়িটি নামিয়ে দিয়েছিল, বাহ আমি ঠিক খুব অসন্তুষ্ট ছিলাম।

আমি এটাও জানি যে নাইজেরিয়ানরা কীভাবে সক্ষম, তারা এটিকে বিজ্ঞাপন হিসাবে একটি পরিবহণের দাম বাড়ানোর দাবি হিসাবে ব্যবহার করবে দাবি করে যে রাস্তাটি খারাপ এবং রাস্তা পেরিয়ে যাওয়া থেকে গাড়িটি নষ্ট হয়ে যাওয়ার পরে তারা তাদের গাড়ি মেরামত শুরু করবে, তবে তারপরে আবার আপনি সত্যই তাদের দোষ দিতে পারবেন না কারণ এটি সত্য। আমার বাবা যেমন সাবধানে গাড়ি চালিয়েছিলেন, বাড়িতে ফিরে আসার সময় গাড়িটি গোলমাল করেছিল, ঠিক তখনি আমি সেই রাতে নজরদারি করছিলাম কারণ পরদিন সে গাড়িটি ব্যবহার করবে তাই আমি খুব খুশী হইনি এটি, আমি সেদিন রাতে গাড়ীটি দেখেছি।

তাই উপলক্ষটি আসলে খুব সুন্দর ছিল, যখন আমরা সেখানে পৌঁছলাম তখন সদস্যরা আমাদের পছন্দ করত তারা আমাদের আগে জানত। অনুমান করুন আমার মা অবশ্যই তাদের সম্পর্কে আমাদেরকে অনেক কিছু বলেছিল কারণ তারা সত্যই এখানেই কাছাকাছি ছিল। থ্যাঙ্কসগিভিংয়ের পরে তারা আমাদের জন্য টেকওয়ে শেয়ার করে। আমি কী উল্লেখ করেছি যে আসার আগে আমরা সেই সকালে খাইনি তাই দেরী না হয় তবে আমরা যে গির্জার কাছে খেতে পারি নি সেবার বন্ধ হওয়া পর্যন্ত আমরা পরিচালনা করেছি আমরা গাড়িতে না ফেরা পর্যন্ত আমরা অপেক্ষা করছিলাম না ফেরার পথে আমরা খাওয়া শুরু করার আগে যুদ্ধ। ফিরে আসার সময় আমরা রাস্তায় কিছু ছেলেদের সাথে কাটলাস এবং বিভিন্ন অস্ত্র দিয়ে যাত্রীদের কাছ থেকে অর্থ সংগ্রহের মুখোমুখি হলাম, তারা এমনকি কিছু না দিয়ে গাড়ি থামিয়ে রাস্তায় দাঁড়াল। আমরা তখন আবিষ্কার করেছি যে এটি তাদের উত্সব দিন এবং তারা এটি মানুষের কাছ থেকে অর্থ সংগ্রহের উপায় হিসাবে ব্যবহার করেছিল। ঠিক আছে আমার বাবা এই ধরণের জিনিসগুলির সাথে পরিচিত ছিলেন কারণ তিনি প্রচুর ভ্রমণ করেন যখন আমরা তাদের কাছে পৌঁছে যাই তখন তিনি তাদের বলেছিলেন যে তাদের কাছে দেওয়ার মতো কিছুই নেই, যখন তারা দেখলেন যে তিনি কতটা অবিচল ছিলেন তারা জেনেছিলেন যে তাকে অবশ্যই আশেপাশের সাথে পরিচিত হতে হবে সুতরাং তারা আমাদের পাস করতে দেয়। তিনি আমাদের বলেছিলেন যে তিনি কখনও ঐতিহ্যবাহী উপাসকদের কাছে নিজের অর্থ দিতে পারবেন না যে এটি একজন খ্রিস্টান হওয়ার বিরুদ্ধে হবে এবং হ্যাঁ এটি সত্য, এটি প্রচলিত উপাসকদের কাজ প্রচার করার মতো হবে। তাই আমরা রাস্তায় বিভিন্ন ব্যাচ এবং তাদের বিভিন্ন দলের সাথে দেখা করেছি তবে আমার বাবা তাদের একটি পয়সাও দেননি।

সুতরাং এটি কীভাবে আমরা যুদ্ধে ফিরিয়ে আনলাম, আমরা প্রায় ৩ঃ২৫ এ বাড়িতে পৌঁছেছিলাম এবং মেহন আমি ক্লান্ত হয়ে পড়েছিলাম। মনে হয়েছিল আমার পুরো শরীরটি চাবুক মেরেছে এবং আমি সবেই ভালভাবে চলতে পারি, আমার পাছাটি মনে হয়েছে এটি সঙ্কুচিত হয়েছে। আমি গাড়ি থেকে নেমে গেটটি খোলার সাথে সাথে তারা গাড়ি চালাচ্ছিল আমি ফটকটি বন্ধ করে সোজা আমার ঘরে, আমার স্নান করে ঘুমিয়ে গেলাম, আমি কিছুটা ক্ষুধার্ত ছিলাম তবে আমি সেই মুহুর্তের মতো কিছু পেলাম না ।

1
$ 0.00
Avatar for Buri222
3 years ago

Comments