আমার নেই কোন অধিকার

0 4
Avatar for Buri222
3 years ago

আমি নারী ,

তাই আজ আমি

চার দেয়ালের মাঝে বন্দি ।

আমি যে মেয়ে !

তাই বের হতে দেয়নি ,

আমাকে ঘরের বাহিরে ।

সমাজ আমার হাত পা,

বেঁধে ফেলে রেখেছে

ঘরের এক কোণে!

যদিও আমি ,

এই সমাজকে ছিন্ন করে

হয়েছি ঘরের বাহির ।

নিজের অধিকার , ছিনে

আনার জন্য , যখন লড়ে

যাচ্ছিলাম !

ঠিক তখনি ,,

সমাজে থাকা কিছু ,,

নর পশু আর হায়নার দল

আমাকে টিকতে দিলনা ,,

ঘরের বাইরে ,

তারা আমাকে হিছরে এনে

ফেলে দিল ,

সেই ঘরের এক কোণে !

আজ তো আমার

ঘরের চৌকাঠ পার হতেই

ভয় করে !

কেননা ,,

ওই দরজার চৌকাঠের

ওপারে থাকা ,

কিছু সমাজের মানুষ ,,

আমাকে দেখিয়ে বলতে থাকে !

" বেশ হয়েছে !

কেন বের হয়েছিল ,

ঘরের বাহিরে ,,??

এত উড়তে চাইলে তো

এমনি হবে !"

তাহলে কি ?

আমি নারী বলেই ,

আমার নেই কোন সুবিচার ,,?

আমি ঠিক যখন আমার

অধিকারের জন্য , আমি লড়াই

করছিলাম !

আর তখনি ,,

আমাকে গুনতে হচ্ছে

মৃত্যু প্রহর ,!

তবে কি ,?

আমার নারী হওয়াটাই

ছিল ভুল ,,?🙂

1
$ 0.00

Comments