Uddoktar mela

0 5
Avatar for Bipu
Written by
3 years ago

আমি আফরিন সাদাত।মিরপুর ১ এ থাকি।পেশায় একজন ব্যাংকার।এই গ্রুপে এটাই আমার প্রথম পোস্ট।প্রতিনিয়ত গ্রুপের সব পোস্ট দেখা হলেও লিখা হয়নি কখনো।গ্রুপের শ্রদ্ধেয় আরিফ ভাইয়া আর নিশি আপু আমার প্রানের মানুষ।অসম্ভব ভালো মনের এই মানুষ দুজনের গুনের অভাব নেই।ইশ ছিটেফোটাও যদি একটু পেতাম আর কি। বাবার বাড়ির একমাত্র মেয়ে আর শশুড় বাড়ির ছোট বৌ হিসেবে সবার আদর আহ্লাদে এমনিতেই আমি গদ গদ, তারউপর একটু খাদক প্রকৃতির বলে সবাই ভালোবেসে একটু বেশি খাইয়ে দাইয়ে মাশা আল্লাহ আমার মুখে বেশ রুচি এনে দিয়েছে🙈। আর বরের কথা বলতে গেলে বিয়ের ৯ বছর ২ মাসে শুধু মিষ্টি দই খাইয়েই আমার ওজন বাড়িয়ে দিয়েছে ৪৭ থেকে ৬৭! শাশুড়ি যখন খাঁটি ঘি য়ে ছোলার হালুয়াটা করেনা।উফ! ঘ্রানেই আমি ফুলে ফেঁপে মোটা হয়ে যাই।কিন্তু বিশ্বাশ করেন আমার মোটাত্ব নিয়ে আমার বা আমার শশুড়বাড়ির কারোরই মোটেও কোন আফসোস নাই।কারন এতো কিছুর পরে, রোজ রাতে এক কাপ টক দই খাওয়াতে আমার বর কখনই ভুলে যায়নি🥰। বিয়ের পর বরের হাত ধরে অনার্স মাষ্টার্স শেষ করি।খুব কঠোর সংগ্রামের সংসার VS লেখাপড়ার যুদ্ধে আমি জিতে যাই।পদার্থ বিজ্ঞানে ফার্স্ট ক্লাশ ফার্স্ট হয়ে প্রথমে বাংলালিংকে ১ বছর চাকুরির পর এখন আছি ব্যাংকে গত ৬ বছর ধরে (আলহামদুলিল্লাহ)।কিন্তু এই গ্রুপে জয়েন করার পর কিসের চাকুরি, কিসের ব্যাংক, আর কিসের পারফরম্যান্স লেভেল নিয়ে এই সিরিয়াস মেয়ের কঠিন শ্রম।সব উবে গেছে ট্রাস্ট মি। আমার বর মোহাম্মদ মনোয়ার সাদাত।সে একজন উদ্যোক্তা। ওকে এই গ্রুপে আমিই এড করে দিয়েছিলাম।এতদিন ও একা ছিলো আর গত কয়েকদিনে আমি ওর পাশে এসে দাড়িয়েছি একজন বিগেইনার উদ্যোক্তা হিসেবে।পোস্টে উল্লেখ করা ৩ টা প্রডাক্টই আমাদের নিজস্ব কারখানায় তৈরি হয়।গত ৯ টা বছর ধরে এই প্রোডাক্ট গুলো দেখে, ছুঁয়ে, খেয়েও আমার ভিতর এতোটা এক্সাইটম্যান্ট তৈরি হয়নি যতটা না এই গ্রুপে আসার পর হয়েছে, হচ্ছে প্রতিনিয়ত। যে মানুষটা আমাকে ৯ বছর আগলে রেখেছে, আমার হাত ধরে আমার পাশে দাড়িয়েছে আজ আমি তার পাশে এসে দাড়ানোর সুযোগ পেয়েছি শুধুমাত্র এই গ্রুপের বিরাট মোহে পড়ে।এই গ্রুপ, গ্রুপের মেম্বার সবার মধ্যে কেমন যেনো অদ্ভূত একটা ব্যাপার আছে আর তা হলো কনফিডেন্সের শক্তি।এই শক্তিটা অনেক বড় শক্তি, যে শক্তি কাউকেই হারতে দেয়না! উদ্যোক্তা একটা বিশাল বড় অর্থ বহন করা শব্দ! আমরা অনেকেই জানিনা এর পিছনে কতটা নিরলস পরিশ্রম, কতটা মায়া, কতটা ব্যর্থতা সফলতার গল্পরা সারি বেঁধে থাকে। মাল্টিন্যাশনাল ব্যাংকে কার্ডের লোন সেকশনে জব করা এই আমি কোটি কোটি টাকার লোন সেইল করতে পারলেও গত দুই দিনে উদ্যোক্তা হিসেবে নিজেকে পরিচয় করিয়ে দেবার পর বুঝতে পারছি একটা প্রোডাক্ট সেইল করা কতটা ধৈর্য্য আর কঠিন ব্যাপার।আমার কোটি কোটি সালাম সে সকল উদ্যোক্তাদের জন্য যারা অত্যন্ত সফলতার সাথে কাজটি করে যাচ্ছেন দিনের পর দিন। অনেক বড় পোস্টের জন্য দুঃখিত।ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখবেন। উৎসাহ পেলে আরো পোস্ট করবো ইনশা আল্লাহ।আল্লাহ সবার নেক ইচ্ছা পূরন করুক।আমিন।

3
$ 0.00
Avatar for Bipu
Written by
3 years ago

Comments