Love ❤

0 6
Avatar for Bipu
Written by
3 years ago

আমি তোমার সংসার করেছি ঠিকি তবে আমি তোমাকে ভালবাসতে পারিনি।💔 ভালবাসা সেতো আগে আত্মা ছুঁতে হয় তারপর শরীর। কিন্তু তুমিতো আত্মাকে আগে না ছুঁয়ে ছুঁয়েছ শরীর। স্বীকৃতি দেয়া লিখিত দলিলে যখন আমি তোমার হয়ে গেলাম তখন তুমি ভাবলে জিভে জল মাটিতে ফেলে কি লাভ!হয়নি কোনো মনের আলাপ,হয়নি দুজন দুজনকে জানা।হয়নি হৃদয়ের সংস্পর্শে আসার কোনো কথপোকথন। তুমি ভেবেছিলে আমি তো এখন তোমার। কে দেবে বাঁধা? পুরুষের সাহসিকতা নারী তুলনায় অধিক।তাইতো দ্বিধা না করেই ছুঁয়ে দিলে শরীর। বাঁচাও বলে চিৎকার করা যে আমার অযৌক্তিক।কারন আমি যে তোমার স্বীকৃতি দেয়া লিখিত দলিলের সম্পত্তি। তবে আত্মাকে না ছুঁয়ে শরীর ছোঁয়ার আক্ষেপ ঘৃণায় চোখ জোড়ায় কেঁদেছিলাম অন্ধকারেই।তুমি জানতেও পারনি বুকের ভেতর কষ্টের যন্ত্রণায় কতোটা ছটফট করেছি আমি।অন্ধকারের এই এক মহা শক্তি,কারো চোখে জল গড়ালে পাশের জন দেখতে পায়না।সহজেই আড়াল করা যায়। প্রয়োজন যখন তোমার শেষ। অবাক আমি, সেই প্রথম থেকেই কেমন তোমাকে অচেনা মনে হলো আমার। আমি তোমার সংসার করেছি ঠিকি তবে আমি তোমাকে ভালবাসতে পারিনি। ভালবাসা নাকি হৃদয় থেকে একে অপরের মায়া সৃষ্টি হয়।একজনের কষ্টে আরের জন কাঁদে।তুমি ছিলে একেবারেই ব্যতিক্রম।আমি তো অপেক্ষায় ছিলাম আত্মা দিয়ে আত্মা কেনার। হয়নিতো আমাদের প্রেম। আমি সংসার করেছি ঠিকি তবে আমি তোমাকে ভালবাসতে পারিনি। আমি কবিতা ভালবাসি। শুনাতে চেয়েছিলাম তোমায়, আমার কন্ঠে আবৃত্তি। তুমি শুননি।বলেছিলে এসব নাকি পাগলের প্রলাপ। আমার চঞ্চল উদাস মন ছুটে বেড়ায় সারাক্ষণ। দাওনি সেই স্বাধীনতা।পারিনি ঘাসফড়িং আর প্রজাপতির মতো করে উড়ে বেড়াতে। বারবার ভেঙে যেত মন।অসহায় মলিন নির্বাক তাকাতাম।এভাবে ভালবাসা হয়? হয়নিতো প্রেম তোমার সাথে আমার। আমি চেয়েছিলাম তোমায় আমার মতো করে গড়তে। আমি পারিনি,বারবার হয়েছি ব্যর্থ। আসলে তুমি কখনো আমাকে বুঝতেই পারনি। আমি তোমার সংসার করেছি ঠিকি তবে আমি তোমাকে ভালবাসতে পারিনি।🖤

1
$ 0.00
Avatar for Bipu
Written by
3 years ago

Comments