Doctor ❤❤

0 8
Avatar for Bipu
Written by
3 years ago

এক প্রফেসরের চেম্বারে বসে আছি।এক লোক তার উয়াইফকে নিয়ে স্যারের চেম্বারে এসেছেন।স্যার তার উয়াইফকে দেখে প্রেসক্রিপশ লেখে দিলেন। - স্যারের ভিজিট ৮০০ টাকা। লোকটি স্যারকে ৫০০ টাকা দিলো।

- স্যার বললেন ...... আমার ভিজিট ৮০০ টাকা। - স্যার, ৫০০ টাকা রাখেন। - ৫০০ টাকা কেনো রাখবো?

আপনি জানেন না আমার ভিজিট ৮০০ টাকা? আরও ৩০০ টাকা দেন। -

লোকটি আরও ৩০০ টাকা দিয়ে চলে গেলো। .. .. - এরপর আমার এক রুগী ঢুকলো। রুগীটা #এতিম। আমিই রুগীটাকে স্যারের কাছে নিয়ে গেছি। স্যার রুগী দেখে এক প্রাইভেট হাসপাতালে ভর্তি হতে বললো। - আমি স্যারকে বললাম ....

.. রুগীটা গরীব। প্রাইভেট হাসপাতালে ভর্তি হওয়ার সামর্থ্য নেই। - তুমি হাসপাতালের রিসিপশনে যেয়ে বলবা, আমার সাথে কথা বলতে। - আমি স্যারকে ভিজিট দিতে গেলাম। - স্যার বললেন ..

.... আমি এতিম রুগীর কাছ থেকে ভিজিট নেই না। .. .

. - রুগীটা সাত দিন হাসপাতালে ভর্তি ছিলো। স্যার বেড ফ্রি করে দিয়েছেন। তার নিজের কোনো ভিজিট রাখেননি। এমনকি ইনভেস্টিগেশনের কোনো টাকাও রাখতে দেননি হাসপাতাল কর্তৃপক্ষকে । ..

.. - স্যারকে আমি সেদিনের সেই রুগীর কাজ থেকে ৩০০ টাকা কম না নেয়ার কারণ জিজ্ঞেস করেছিলাম। - স্যার হেসে দিয়ে বললেন ......

ঐ লোক চরম ঘুষখোর । আমার এক কাজ করে দেয়ার জন্য উনি আমার কাছ থেকে মোটা অংকের ঘুষ নিয়েছিলেন। আর এখন আসছে ভিজিট কম দিতে। - যাদের সামর্থ্য আছে তাদের কাছ থেকে আমি এক পয়সাও কম নেই না। আর যাদের সামর্থ্য নেই তাদের কাছ থেকে আমি এক পয়সাও রাখি না। এটাই আমার নীতি। .. .. - চিন্তা করলাম ......

সেদিনের সেই লোক হাজার জনকে বলে বেড়াবে ...... ঐ ডাক্তার একটা কসাই। দেখা যাবে ফেসবুকেও স্ট্যাটাস দিয়ে মানুষের সিমপ্যাথি পাবে। - কিন্তু মানুষের প্রতি একজন ডাক্তারের সত্যিকারের ভালোবাসার গল্প কখনোই কারও নিউজফিডে স্থান পাবে না। এসব ভালোবাসার গল্প মানুষের অজানাই থেকে যাবে।।

1
$ 0.00

Comments