সফলতা বনাম সমাজ

4 26
Avatar for Athai
Written by
3 years ago

আজ আমি আপনাদের কাছে সফলতা আর সমাজের পার্থক্য তুলে ধরবো !!

সফলতাঃ আমি SSC তে GPA 5.00 পেয়েছি।

সমাজঃ ভালো, তবে এ আর এমন কিছুনা। আমার অমুক ভাইয়ের ছেলে, অমুকের মেয়েও তো পাইছে। ভালো একটা কলেজে চান্স নাও আগে।

সফলতাঃ আমি নটরডেম কলেজে চান্স পেয়েছি।

সমাজঃ কতজনকেই তো দেখলাম ঢাকায় গিয়ে নষ্ট হয়ে গেছে। এইচএসসিতে ডাব্বা খাবা।

সফলতাঃ আমি HSC তে GPA 5.00 পেয়েছি।

সমাজঃ তাতে এমন কি ? আসল খেলা মেডিকেল, বুয়েট, ঢাবি তে চান্স পাওয়া। কত দেখলাম GPA 5.00 পাওয়া ছাত্র কোথাও চান্স পায়না।

সফলতাঃ আমি ঢাবিতে চান্স পেয়েছি, অমুকবিজ্ঞানে।

সমাজঃ মেডিকেলে, বুয়েটে তো আর পাইলা না। আমার অমুকের ছেলে অমুক মেডিকেলে পড়ে, তমুকের মেয়ে বুয়েটে পড়ে। অমুকবিজ্ঞান আবার এমন কি সাবজেক্ট? কত ছেলে চান্স পেয়ে পাশ করতে পারেনা। আগে পাস কর তারপর কথা বল।

সফলতাঃ আমি অনার্সে ফার্স্ট ক্লাস পেয়ে পাশ করেছি।

সমাজঃ CGPA কত ? ফার্স্ট তো আর হওনি। আমার অমুকের ছেলে অমুক কলেজ থেকে পড়ে CGPA 3.80 পেয়েছে, আর ঢাবি থেকে পড়ে তোমার এই অবস্থা!পাশ করে কি করেছ, চাকরি তো আর পাওনি। কত দেখলাম ঢাবি থেকে পড়ে বেকার ঘুরছে।

সফলতাঃ আমি চাকরি পেয়েছি।

সমাজঃ BCS ক্যাডার তো আর হওনি। যে বেতনের চাকরি, তার থেকে গার্মেন্ট্সে কাজ করা ভালো ।

সফলতাঃ আমি BCS ক্যাডার হয়েছি। ট্যাকনিক্যাল ক্যাডার পেয়েছি।

সমাজঃ তাতে কি হয়েছে ? পুলিশ/প্রশাসন তো আর পাও নাই, তোমারটা কোন ক্যাডার হইলো! কোন পাওয়ার নাই।

সফলতাঃ আমি প্রশাসন ক্যাডার পেয়েছি।

সমাজঃ ত কি হয়েছে। ফরেন ত পাও নাই।পলিটিক্যাল লিডারের কাছে তো তুমি কিছুই না, তো লাভ নাই! লবিং করো, লিডার হও।

অবশেষে একদিন আমি মারা গেলেও সমাজ বলবেঃ "মরেছে তো কি হয়েছে ? প্রতিদিনই তো কতো মানুষ মারা যাচ্ছে....!"

হুম, এটাই আমাদের সমাজ। প্রতিযোগীতামূলক সমাজ। তাই সমাজের মানুষের কথায় কান না দিয়ে নিজেকে সফলতার শীর্ষে তুলুন।

মন্তব্যঃ অমুকের তমুক আমার ঐ... এইসব বলা লোকেরা নিজেদের যোগ্যতা কখনো আয়নায় দেখে না বলে নিজের প্রতিচ্ছবি কখনো বুঝতে পারেনা।

5
$ 0.02
$ 0.02 from @TheRandomRewarder
Sponsors of Athai
empty
empty
empty
Avatar for Athai
Written by
3 years ago

Comments

good writing

$ 0.00
3 years ago

Thank you 🥰

$ 0.00
3 years ago

partokkoti darun chilo chaliye jan apu ar amar post dekhte vulben na like diyen ami to dialm

$ 0.00
3 years ago

onek valo likhcen

$ 0.00
3 years ago