ঝড়ের রাতে

0 18
Avatar for Ariyan2020
3 years ago

.....বাসের মধ্যে আমার পাশে যে ছেলেটা বসেছে সে সম্ভবত মাদ্রাসায় পড়ে। আমি যখন ব্যাগ থেকে বোতল বের করে পানি খাচ্ছিলাম। ছেলেটা কেমন করে যেনো তাকালো। আমি জিজ্ঞেস করলাম, "কি ভাই পানি খাবে?"

সে লজ্জা মুখে আমায় বললো, "জ্বী খামু।"

বেশ কিছুটা খাওয়ার পর আমাকে বললো, "পানিটা পুরাটা দিবেন আমারে?"

আমি মুচকি হেসে বললাম "আচ্ছা নিয়ে নাও।" আচমকা পিছন ফিরে ছেলেটা বললো, "দাদু পানি খাইবা কইছিলা না? এই নাও পানি। দাদারেও দিও।"

পিছনে ফিরে দেখলাম বয়স্ক দুজন মানুষ নিস্তেজ হয়ে বসে আছে। আহারে বড্ড মায়া লাগলো।

ছেলেটাকে বললাম "তুমি কমলা খাবে ভাই? ব্যাগে আছে দিই?"

সে বললো, "না না ভাই। আমি কিচ্ছু খামু না।"

সামনের স্টপেজে ওরা সবাই নেমে গিয়েছিল। স্পষ্ট দেখলাম কতো যত্ন সহকারে ছোট্ট ছেলেটা দাদা, দাদুকে নামালো বাস থেকে। এতোটুকুন ছেলের মধ্যে কত্ত দায়বদ্ধতা। চোখ টা জুড়িয়ে গেলো।

আমি যাচ্ছি বোনের বাড়ি। বাসের টিকিট কাটিনি। টিকেট লাগেওনা। নগদ টাকা নেয় এরা। তবে একটা বেশ বড় বিপদেই পরলাম। পকেটে হাত দিয়ে মনে পড়লো টাকা তো ক্রেডিট কার্ডে। ভাংতি দিয়ে ভাড়া হবেনা। ছিঃ কি লজ্জার কথা। এখন কী হবে। বাস সামনেই থামবে। আয় হায় কি করবো। আমার জন্য পুরো বাস তো থেমেও থাকবেনা। আমার মাথা ভনভন করছে। বাসের দায়িত্বে থাকা লোকগুলার ভাষা খুব জঘন্য হয়। কি না কি বলে আল্লাহ জানে।

"এই যে শুনুন।"

পিছনে ফিরে তাকালাম। খুব সুদর্শন দেখতে একটা মেয়ে। খুব সম্ভবত অনার্সে পড়ে। আমাকে বললো, "আপনি এভাবে দাড়িয়ে মাথায় হাত দিচ্ছেন কেনো? কোনো সমস্যা?"

আমি আমতা আমতা করে পুরো কাহিনীটা বললাম। সে বললো, "আমি দিচ্ছি পরে আপনি আমাকে দিয়ে দিয়েন। হিহিহি।"

কিন্তু আপনার কাছ থেকে.....

"আপনি ভালো মানুষ। ভালো মানুষের উপকার করতে পারা সৌভাগ্যের ব্যাপার। বাবার নাম্বার টা তুলেন বিকাশ করবেন পরে হিহিহি।"

এতো তাড়াতাড়ি কিসব যেন ঘটে গেলো। টাকা দিলাম বাস থেকে নামলাম।

প্রচন্ড এক নাম্বার চেপেছিল। কাজ সারতে খানিকটা ভেতরে গেলাম। হাত মুখ ধুয়ে আবার স্টপেজে আসলাম। একটা রিকশা নিতে হবে। রাত প্রায় আটটা বাজে। অটোতে উঠলাম অনেকটা ঝাপ দিয়ে। অবাক কান্ড আমার সাথে বসে কেউ একজন যে আমার মুখের দিকে তাকিয়ে আছে আমি এতক্ষণ খেয়াল করিনি। সেই মেয়েটাই। আমার দিকে কেমন করে যেন তাকিয়ে আছে।

আমাকে অবাক করে দিয়ে বলতে লাগলো, "আসলে আপনাদের উপকার করতে নেই। আপনি আমার পিছু নিয়েছেন কেন? উপকারের এই প্রতিদান?"

আমাকে আরোও বেশি অবাক করে দিয়ে সে একটা কান্ড করে বসলো।

#ঝড়ের_রাত (পর্ব - ০১)

#আরিয়ান

পাঠক সাড়ার উপর পরবর্তী পর্ব লিখা নির্ভর করবে।

11
$ 0.00
Avatar for Ariyan2020
3 years ago

Comments