2020 অক্টোবর শুক্রবার

0 4

(আপনি যদি কেবলমাত্র সাক্ষাত্কারে আগ্রহী হন এবং আমার দীর্ঘ ভূমিকাটি না পড়েন তবে নিবন্ধের নিবন্ধের দ্বিতীয়ার্ধে নিচে নির্লজ্জ করুন)

আজ থেকে ২৪৪ বছর আগে আমেরিকা ব্রিটেন থেকে স্বাধীন ও স্বাধীন রাষ্ট্র হিসাবে স্বাধীন হওয়ার ঘোষণা দেয়। প্রতি বছর মার্কিন যুক্তরাষ্ট্রে লোকেরা এই জাতীয় ছুটি আতশবাজি, বারবিকিউ এবং প্যারেড দিয়ে উদযাপন করে, তবে আমরা কি এখনও আমেরিকা যুক্তরাষ্ট্রকে মুক্ত এবং বীরের বাড়ি হিসাবে বিবেচনা করি?

ইন্টারনেট এবং এটির উপরে নির্মিত বিশাল কর্পোরেশনগুলির আবির্ভাবের সাথে, আমাদের জীবনের প্রতিটি বিষয় ট্র্যাক করা সহজ এবং সহজ হয়ে উঠেছে। আমরা যেখান থেকে যাই, কাদের সাথে আমরা তার সাথে যুক্ত হই, এমনকি আমাদের প্রতিদিনের চিন্তাভাবনাগুলিও নীচেএবং যদিও আমরা জুলাইয়ের প্রতি চতুর্থ আমাদের স্বাধীনতা উদযাপিত করি, তবুও এটা দেখা মুশকিল নয় যে সরকার তার নাগরিকদের ক্রমবর্ধমান পর্যবেক্ষণের জন্য বড় কর্পোরেটদের সাথে কাজ করার কারণে আমাদের স্বাধীনতা ধীরে ধীরে হরণ করা হচ্ছে।

আমরা জানি যে এটি ইতিমধ্যে ঘটছে কারণ ২০১৩ সালে, এডওয়ার্ড স্নোডেন নামে একজন সিআইএর কর্মচারী এবং সাব কন্ট্রাক্টর এমন প্রমাণ ফাঁস করেছিলেন যেগুলি ইতিমধ্যে স্থানে থাকা অসংখ্য বৈশ্বিক নজরদারি প্রোগ্রাম প্রকাশ করেছে revealed কেউ কেউ বলতে পারে জাতীয় সুরক্ষা এবং সন্ত্রাসীদের হাত থেকে রক্ষার জন্য এই প্রোগ্রামগুলি প্রয়োজনীয়। তবে কোনটি হুমকী হিসাবে বিবেচনা করা হয়নি তার লাইনটি আপনি কোথায় আঁকবেন? এটিকে বিভিন্ন পদে বলার জন্য, যদি আমি কোনওভাবেই রাষ্ট্রকে প্রশ্ন করতে চাই, তবে তা কি আমাকে হুমকির কারণ করে?

মার্কিন যুক্তরাষ্ট্রে বড় হওয়ার পরে, আমি সর্বদা আমার বাক স্বাধীনতার অধিকারকে মর্যাদাপূর্ণভাবে গ্রহণ করি। এটি সম্ভবত কারণ ছিল আমার বলার মতো কিছুই ছিল না, কমপক্ষে এমন কিছুই যা আমি রাষ্ট্রের জন্য হুমকির বিষয়টি বিবেচনা করব। আমি ঠিক অন্য এক বন্ধু ছিলাম যারা প্রতিদিন কাজ করতে যেতেন, বিশ্বে এটি তৈরির চেষ্টা করার সময় সময়মতো তার বিল এবং তার ট্যাক্স প্রদান করেছিলেন। সিস্টেমটি কীভাবে কাজ করে, বা এতে কী ভুল হয়েছিল, বা কীভাবে এটি উন্নত হতে পারে সে সম্পর্কে আমি কখনই ভাবি নি। আমি বুঝতে পেরেছিলাম যে এটি রাজনীতিবিদ এবং বড় কর্পোরেশনগুলির জন্য আমার পক্ষে সমস্ত কিছু খুঁজে পাওয়া উচিত।

তারপরে আমি বিটকয়েন নগদ আবিষ্কার করেছি এবং আমি এমন জিনিসগুলি নিয়ে ভাবতে শুরু করি যা আমি আগে কখনও ভাবি নি। অর্থ কীভাবে কাজ করে এবং কে এটি নিয়ন্ত্রণ করে এবং এর অর্থ কী। প্রথমবারের মতো আমি আমার বন্ধুদের বা সহকর্মীদের যা ভাবতে পারে তার কারণ নয়, বরং রাষ্ট্র কী করতে পারে তার ভয়ে কিছু কিছু বিষয়ে বলতে ভয় পেয়েছিল। আমি এডওয়ার্ড স্নোডেন বা জুলিয়ান অ্যাসাঞ্জের মতো ঘটে যাওয়া নাটকীয় কিছু নিয়ে কথা বলছি না, তবে আমার শব্দগুলি আইআরএস দ্বারা একটি নিরীক্ষার জন্য আমাকে পতাকাঙ্কিত করে, যা পৃথিবীর শেষ নয় তবে এমন কিছু না যা আমি চাই না সহ্য করা.

এবং এই সমস্যা. আমাদের পর্যবেক্ষণ করা হচ্ছে তা আমাদের চিন্তার স্বাধীনতা এবং আমাদের মত প্রকাশের স্বাধীনতাকে সীমাবদ্ধ করে। আপনি কোনও অনুসন্ধান ইঞ্জিনে কিছু প্রবেশ করা, বা ফেসবুক বা টুইটারে কিছু পোস্ট করার বিষয়ে দুবার ভাবতে পারেন। এটি আমাদের যোগাযোগের এবং ধারণাগুলি অন্বেষণ করার ক্ষমতা সীমাবদ্ধ করে এবং এ কারণেই আমি শম্পাহ চ্যান্সেলর, @ @ মাইক্রোপ্রেসিডেন্ট দ্বারা নির্মিত নতুন বিটকয়েন নগদ প্রকল্পটি স্ট্যাম্প দ্বারা আমি এতটাই উচ্ছ্বসিত।

স্ট্যাম্পটি এখনও তার প্রাথমিক পর্যায়ে রয়েছে এবং কেবল টেস্টনেটে পাওয়া যায়, তবে ইন্টারফেসটি ইতিমধ্যে পালিশ দেখাচ্ছে এবং গ্রুপ চ্যাট এবং নেস্টেড বার্তাগুলির মতো অনেকগুলি বৈশিষ্ট্য ইতিমধ্যে স্থাপন করা হয়েছে। ইন্টারফেসটি দেখতে কেমন তা বোঝাতে একটি স্ক্রিনশট এখানে। (আমাদের চ্যাট ভাগ করে নেওয়ার জন্য "হেইদি" এর কাছে ক্ষমা প্রার্থনা করছি))

তাঁর গিথুব পৃষ্ঠা অনুসারে: "স্ট্যাম্প বিটকয়েন নগদে একটি স্তর -২ বেসরকারী বার্তাপ্রেরণ এবং অর্থ প্রদানের সিস্টেমের প্রোটোটাইপএটি স্তর -২ প্রোটোকল প্রযুক্তি ব্যবহার করে বিটকয়েন নগদ শীর্ষে স্টিলথ + গোপনীয় লেনদেন প্রয়োগ করে।

স্ট্যাম্পটি চেষ্টা করে দেখার পরে আমার বোঝার এটি হ'ল একটি মানিব্যাগ যা আপনাকে এনক্রিপ্ট করা বার্তাগুলি প্রেরণ এবং গ্রহণ করতে দেয়। এই বার্তাগুলি পরে BCH সার্বজনীন ঠিকানার সাথে সম্পর্কিত একটি ব্যক্তিগত কী ব্যবহার করে মানিব্যাগে ডিক্রিপ্ট করা হয়। এবং যেহেতু আপনি এবং আপনি যে লোকদের সাথে কথোপকথনটি ডিকোড করার জন্য ব্যক্তিগত কীগুলি ব্যবহার করছেন, সেহেতু অন্য কেউ এই বার্তাটি দেখতে পাবে না যতক্ষণ না তারা নিজেরাই কীগুলিতে অ্যাক্সেস পান। সরকার বা বড় প্রযুক্তি আপনি যা বলছেন বা করছেন তার সবকিছুর জন্য গুপ্তচরবৃত্তি করার দরকার নেই।এবং এটি একটি ওপেন সোর্স প্রকল্পের পরে, সারা বিশ্বের লোকেরা স্ট্যাম্প প্রোটোকল চালাতে পারে, যাতে বিটকয়েন ক্যাশের মতো অনেকটা সিস্টেমের ব্যর্থতার কেন্দ্রীয় বিন্দু ছাড়াই বিতরণ করা যায়।

তবে বৃহত্তর গোপনীয়তা স্ট্যাম্পের একমাত্র দিক। এটি বিটকয়েন নগদ শীর্ষে নির্মিত হয়েছে এর অর্থ এটি একই সাথে আপনার গোপনীয়তা বজায় রেখে সমস্ত ধরণের অর্থ প্রদানের জন্যও ব্যবহার করা যেতে পারে। আপনার বিল পরিশোধ করতে, ক্রয় করতে, বা বন্ধু এবং প্রিয়জনদের কাছে একই অ্যাপ্লিকেশনটির মাধ্যমে অর্থ প্রেরণের ক্ষমতা রাখার কল্পনা করুন।

আপনার "স্ট্যাম্প প্রাইস" হিসাবে পরিচিত যা আপনি সেট করতে পারেন যাতে লোকেরা তাদের বার্তা দেখতে আপনাকে অর্থ প্রদান করতে হয়। এটি স্প্যামের পাশাপাশি সম্ভাব্য স্ক্যামারগুলির বার্তাগুলি ফিল্টার করতে পারে। টেলিগ্রামে থাকাকালীন, আমি মাঝে মধ্যে আমার সাথে কেলেঙ্কারী করার চেষ্টা করে এমন লোকদের সাথে যোগাযোগ কর।

1
$ 0.00

Comments