বিবাহিত জীবনে বারবার স্ত্রীর প্রেমে পড়ার উপায় কী?

0 3

আশা করি আপনি পুরো গল্পটি পড়বেন

।অফিস থেকে বাড়ি ফিরতে হঠাৎ খেয়াল করলাম আমাদের অফিসের এক কর্মী খালিদ হাতে গোলাপ নিয়ে রাস্তার পাশে দাঁড়িয়ে আছেন। আমি গাড়ির জানালাটি ঘুরিয়ে দিয়ে বললাম,

- আরে খালিদ, তুমি এখানে কি করছ?

খালিদ গোলাপটি তার পিছনে লুকিয়ে রেখে বলল,

- আমি বাড়ি যাব স্যার, তাই আমি রিকশার জন্য দাঁড়িয়ে আছি

বলেছিলাম,

- তোমার বাড়ি কোথায়?

খালিদ মাথা আঁচড়িয়ে বলল,

- উত্তরে স্যার

আমি অবাক হয়ে বললাম,

- আরে আমার বাড়িও উত্তরায় is এসো, আমি তোমাকে তোমার বাড়িতে ফেলে দেব

খালিদ গাড়ীতে উঠলাম আমার কথা মতো। আমি যখন আমার চোখ থেকে ফুলটি গোপন করতে চেয়েছিলাম, তখন আমি বলেছিলাম,

- ফুল কার জন্য?

খালিদ লজ্জায় হেসে বলল,

- আমার স্ত্রী অর্পিতার জন্য?

- আজ কোন বিশেষ দিন আছে?

- হ্যাঁ স্যার, আমি আজ অর্পিতার প্রেমে পড়েছি ...

পরদিন অফিস থেকে বাড়ি ফিরে আমি খালিদকে ফোন করে বললাম, চল একসাথে চলি।

আমি যখন গাড়ি চালাচ্ছিলাম, খালিদ হঠাৎ আমাকে বললেন,

-সীর, আপনি কি এক মিনিটের জন্য সামনের ফুলের দোকানে গাড়ি থামাতে পারবেন?

গাড়ি পার্ক করার সাথে সাথে খালিদ তাড়াতাড়ি গাড়ি থেকে উঠে ফুলের দোকানে enteredুকল এবং কিছুক্ষণ পর লাল গোলাপ নিয়ে এসেছিল। বলেছিলাম,

- আজ কি বিশেষ দিন?

খালিদ পূর্বের মতো লজ্জা পেয়ে হেসে বলল,

-হ্যাঁ স্যার, আজ আমি অর্পিতার প্রেমে পড়েছি।

আমি অবাক হয়ে বললাম,

- আপনি কি গতকালই বলেননি যে আপনি গতকাল আপনার স্ত্রীর প্রেমে পড়েছেন? আজ আবার কি আপনি একই কথা বলছেন?

খালিদ মাথা নিচু করে বলল,

-সীর, যতবার আমি আমার স্ত্রীকে দেখি, প্রথম থেকেই আমি তার প্রেমে পড়ে যাই। তাই প্রতিদিনই আমার কাছে বিশেষ

প্রেমের এত সস্তা যুক্তি শুনে মেজাজ খারাপ হয়ে যায়। আমি আমার ক্রোধ নিয়ন্ত্রণ করে খালিদকে বলেছিলাম,

- আপনি সবেমাত্র বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছেন, তাই প্রতিদিন আপনার কাছে বিশেষ বলে মনে হয়। আমার মতো একটি পরিবার দুই বছরের জন্য রাখুন এবং তারপরে পৃথিবীটি নরকের মতো অনুভূত হবে

খালিদ আরও কিছু বলল না। আমি রেগে গেছি সে বুঝতে পেরেছে। সবে গাড়ি থেকে উঠে বলল,

- স্যার, আমি 5 বছর 9 মাস ধরে বিয়ে করেছি। বিশ্বাস করুন যে আমাদের ভালবাসা এখনও প্রথম দিনের মতোই ...

- শেফালি, আপনার স্যার এসেছেন। টেবিলে খাবার রাখুন

খাওয়ার পরে আমি বিছানায় শুয়ে থাকার সময় শ্রাবণী এসে বলল,

- আগামীকাল আমার পঞ্চাশ হাজার টাকা দরকার। আমি নেকলেস পছন্দ করি, কালই কিনে দেব।

আমি ক্রুদ্ধ হয়ে বলেছিলাম,

- টানা দুই দিন আপনার এত গহনা কেন দরকার? নিজেকে অর্থোপার্জন করবেন না তাই অর্থের মূল্য বুঝতে পারবেন না।

শ্রাবণী আমার কথা শুনে রেগে গেলেন এবং বললেন,

- আপনি আপনার স্ত্রীর শখ পূরণ করতে পারবেন না, আপনি কেমন মানুষ?

আমি তার কোনও কথার উত্তর দিলাম না।

শ্রাবনি বালিশ নিয়ে অন্য ঘরে গেলেন এবং আমি শুয়ে পড়লাম এবং খালিদকে নিয়ে ভাবতে শুরু করলাম, সে হাদরাম বলে কি না। আরে আমি যখন স্ত্রীর চেহারা দেখি তখন আমার মেজাজ খারাপ হয়ে যায়।

অফিসে আসার পরে আমি খালিদকে আমার ঘরে ডেকে বললাম,

_ তুমি খুব ভাগ্যবান মানুষ।আমি লক্ষ লক্ষ টাকা ব্যয় করেও আমার স্ত্রীর পিছনে ভালবাসার রঙ রাখতে পারি না এবং আপনি এত 15 বছর ধরে কেবল 15 টাকার গোলাপ দিয়ে ভালোবাসার রঙ ধরে রেখেছেন

খালিদ হেসে বলল,

- স্যার, ভালবাসার রঙ কখনই বদলায় না, এটি কেবল আমাদের এবং আমাদের পাশের মানুষটিকে পরিবর্তন করে

আমি দীর্ঘশ্বাস ফেলে বললাম,

- আমি পরিবর্তন করি নি তবে আমার স্ত্রী বদলেছে

খালিদ তখন বলেছিলেন,

- আপনি পরিবর্তনের জন্য দায়ী হতে পারেন

- মানে?

খালিদ আমাকে চোখে দেখে বলল,

- স্যার, স্ত্রী মাটির মতো এবং প্রেম জলের মতো। আপনি দুটি একসাথে মেশাতে পারেন এবং এটি আপনার পছন্দ মতো আকার দিতে পারেন। আপনি যদি মাঝে মাঝে স্ত্রীর সাথে রাস্তার পাশে 30 টাকা মূল্যের ফুক্কা খান তবে আপনার স্ত্রী আপনাকে লক্ষ লক্ষ টাকার জিনিস জিজ্ঞাসা করবেন না। যদি আপনি মাঝে মধ্যে আপনার স্ত্রীকে নিয়ে রিকশায় করে শহর জুড়ে গাড়ি চালান তবে আপনার স্ত্রী আপনাকে কখনই আমার ব্যয়বহুল গাড়িটি কিনতে বলবেন না। বাড়ির সমস্ত কাজ করার পরেও, আপনার স্ত্রী আপনাকে বলবেন না যে আপনি আপনার স্ত্রীকে কপালে প্রেম করে চুমু দিলে কোনও সমস্যা নেই is

স্ত্রীর প্রয়োজন যখন তার স্বামী থেকে তার দূরত্ব বৃদ্ধি পায় increase তারপরে তিনি গহনা, শাড়ি, ব্যয়বহুল জিনিসের মধ্যে তার ভালবাসা খুঁজে পান।

আমার নীরবতা দেখে খালিদ উঠে দাঁড়াল। তিনি দরজার কাছে গিয়ে আমার কাছে ফিরে এসে বললেন,

-সীর, প্রেম শুধু ব্যয়বহুল জিনিসগুলিতে লুকানো থাকে না। কখনও কখনও ভালবাসা রাস্তার পাশে বিক্রি হওয়া 15 টাকার গোলাপ এবং 25 টাকার গ্লাস চুরি করে লুকিয়ে থাকে। একবার ভাবিকে বলবে যে তুমি ভালবাসা দেখবে, ভাবি তোমাকে তোমার চেয়ে হাজার গুণ বেশি ভালবাসা ফিরিয়ে দেবে

আমি বাড়িতে এসে দেখি শ্রাবনি নতুন গহনা পরে আয়নার সামনে দাঁড়িয়ে আছে। আমাকে দেখে শেফালি বলল,

- টেবিলে খাবার রাখুন

আমি পিছনে লুকানো গোলাপটি বের করে শ্রাবনিকে বললাম,

- আমি তোমাকে অনেক ভালোবাসি

শ্রাবণী অবাক হয়ে আমার দিকে তাকিয়ে বলল,

- আপনার হাতে কি আছে?

বলেছিলাম,

- ওরকম কিছুনা. আমি আপনার জন্য এক ডজন কাচের চুড়ি নিয়ে এসেছি। আমি ভেবেছিলাম আমি নিজের হাতে এটি আপনার হাতে রাখব তবে এই কাচের চুড়িটি আপনার এত ব্যয়বহুল সোনার গহনার সাথে মেলে না।

আমার কথা শুনে শ্রাবনি তার গহনা খুলে কাঁদলেন এবং বললেন,

- কাচের চুড়ি লাগান ...

আমি জানি না 15 টাকার দামের গোলাপ এবং এক ডজন কাচের চুড়িগুলির মধ্যে কী রয়েছে। আমি কেবল অবাক হয়ে শ্রাবনীর দিকে তাকিয়ে আছি। দু'বছর ধরে আমার পরিচিত লোকটি অপরিচিত হয়ে পড়েছে। আজ সে নিজের হাতে আমার প্রিয় খাবারটি রান্না করছে, যদিও কিছুদিন আগে আমার খাবারটি একজন শ্রমজীবী ​​মেয়ে দ্বারা উত্থিত হত।

প্রেমের রঙ ?

2
$ 0.00

Comments