ইউটিউব ভিডিও SEO কি ?

7 13
Avatar for Adnansami4859
3 years ago

ইউটিউব seo র বিষয়ে জানার আগে আপনাদের seo র ব্যাপারে জানতে হবে। SEO মানে হলো “সার্চ ইঞ্জিন optimization” যার কাম হলো আপনার অনলাইন কনটেন্ট যেমন “ওয়েবসাইট”, “ভিডিও”, বা যেকোনো ফাইল সার্চ ইঞ্জিন গুলিতে টপ ১০ (প্রথম ১০) টি রেজাল্টের ভেতরে দেখানো। সার্চ ইঞ্জিন বলতে আমরা বিশেষকরে “গুগল সার্চ”, ইয়াহু সার্চ এবং ইউটিউবের ভিডিও সার্চ বুঝি।

এখন যেরকম আপনি হয়তো গুগলে “ইউটিউবের SEO” র ব্যাপারে কিছু সার্চ করতে আমার এই ব্লগের আর্টিকেল খুঁজে পেয়েছেন। তাই তো ?

কিন্তু কেন ? আজ গুগল বা যেকোনো সার্চ ইঞ্জিনে হাজার হাজার ব্লগ বা ওয়েবসাইট রয়েছে এবং তারা এক রকমের বা একি বিষয়ে আর্টিকেল লিখেন। তাহলে তাদের বাদ দিয়ে আপনারা কেবল আমার ব্লগের আর্টিকেল কেন প্রথমে খুঁজে পেলেন ? কেন আপনাদের বাকি লোকেরা একি বিষয়ে লেখা আর্টিকেল সার্চ রেজাল্টে প্রথম ১০ রেজাল্ট এর ভেতরে দেখানো হয়নি ?

এর কারণ হলো SEO . এস ই ও র ব্যবহারের জন্য গুগল এটা সহজে বুজেগেছে যে আপনি যেই প্রশ্ন সার্চ করেছেন সেটার উত্তর আমার আর্টিকেলে ভালো ভাবে দেয়া আছে। এবং তাই, গুগল আমার আর্টিকেল পেজ প্রথম ১০ টি সার্চ রেজাল্টের ভেতরে রেখেছে। আর তাই, আপনারা ছট করে আমার আর্টিকেল গুগলে পেয়েছেন।

9
$ 0.00

Comments

good

$ 0.00
3 years ago

🤩🤩🤩🤩

$ 0.00
3 years ago

wow

$ 0.00
3 years ago

good

$ 0.00
3 years ago

gd

$ 0.00
3 years ago

joss

$ 0.00
3 years ago

nice

$ 0.00
3 years ago