কাটা মশলায় খাসির মাংস

9 17
Avatar for Adnan334
4 years ago

উপকরণ:

১) খাসির মাংস-দেড় কেজি।

২) আদা কুচি-৩চা চামচ।

৩) রসুন কুচি-৩চা চামচ।

৪) পিঁয়াজ কুচি-দেড় কাপ।

৫) আস্ত জিরা -২চা চামচ।

৬) মরিচের গুঁড়া-২টেবিল চামচ।

৭) হলুদের গুঁড়া-১½টেবিল চামচ।

৮) দারুচিনি-৫টুকরো।

৯) এলাচ-৪/৫টি।

১০) লবঙ্গ-৪টি।

১১) আস্ত গোল মরিচ-৮/১০ টি।

১২) তেল -পরিমাণমত।

১৩) লবণ-স্বাদমত।

পদ্ধতি:

প্রথমে একটি পাত্রে খাসির মাংসের সঙ্গে উপকরণ গুলো অর্থাৎ আদা কুচি, রসুন কুচি, পিঁয়াজ কুচি,আস্ত জিরা, মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, দারুচিনি,এলাচ, লবঙ্গ,আস্ত গোল মরিচ,তেল এবং লবণ মিশিয়ে মেরিনেটের জন্য দুই ঘন্টা ফ্রিজে রেখে দিতে হবে। এরপর একটি প্যান চুলায় বসিয়ে তাতে মিশ্রণটি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে স্বাভাবিক আঁচে রান্না করতে হবে।

এরপর মাংস সিদ্ধ হয়ে গেলে এবং পানি শুকিয়ে এলে চুলা থেকে নামিয়ে একটি বড় বাটিতে ঢেলে নিতে হবে। হয়ে গেল মজাদার কাটা মশলায় খাসির মাংস রান্না। এবার গরম গরম পরিবেশন করুন।

5
$ 0.22
$ 0.22 from @TheRandomRewarder
Sponsors of Adnan334
empty
empty
empty
Avatar for Adnan334
4 years ago

Comments

nam ta notun mona holaw recipeti khub soho ar common mone hoyacha ar khataw nischoi khub testy hobe

$ 0.00
4 years ago

Ha,khuboy mojadar akta khabar. Donnobad apnake apnar mulloban comment ar jonno.

$ 0.00
4 years ago

লোভনীয় একটি রেসিপি। খাসির মাংস আমার খুব ভালো লাগে তবে আপনার রেসিপি দেখে মুখে জল চলে আসলো

$ 0.00
4 years ago

ধন্যবাদ আপনাকে আপনার মূল্যবান মতামত প্রকাশের জন্য।

$ 0.00
4 years ago

আমি খাসির মাংস খেতে খুব ভালোবাসি এই মানুষ আমার খুবই প্রিয়।আর আপনি এত সুন্দর একটি রেসিপি শেয়ার করলেন আসলেই অনেক ভালো লাগলো এটা খুবই একটি সুস্বাদু খাবার। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এই রেসিপিটি শেয়ার করার জন্য এটা অনেক সুস্বাদু একটি খাবার।

$ 0.00
4 years ago

খাসির মাংসের নতুন একটা রেসিপি পেলাম। আমি খাসির মাংস খুব পচ্ছন্দ করি তাই এটা আমার জন্য বেস্ট ছিল।

$ 0.00
4 years ago

খাসির মাংসের নতুন একটা রেসিপি পেলাম। আমি খাসির মাংস খুব পচ্ছন্দ করি আপনার রেসিপি দেখে মুখে জল চলে এলো অনেক সুন্দর ভাবে সহজ করে রেসিপিটি দিয়েছেন ধন্যবাদ

$ 0.00
4 years ago