নামাজ নিয়ে কিছু কথা

3 8
Avatar for Abdullah74
3 years ago

নামাজ বেহেশতের চাবি। প্রতিটি মুসলিমের উচিত ৫ওয়াক্ত নামাজ আদায় করা। নামাজ কায়েম সম্পর্কে আমাদের পবিত্র কুরআনে অনেক বাণী এসেছে। এখানে সালাত সম্পর্কে কুরআনের কয়েকটি বাণী উল্লেখ করা হলো...

১. আর সালাত কায়েম করো আমাকে স্মরণ করার জন্য।

আয২. সালাত কায়েম করো এবং যাকাত দিয়ে দাও। আর যারা রুকু করে তাদের সাথে রুকু করো (অর্থাৎ জামাতে সালাত আদায় করো)

৩. যে কিতাব তোমার প্রতি অহী করা হয়েছে , তা থেকে তিলাওয়াত করো এবং সালাত কায়েম করো।

৪. অবশ্যি সালাত বিরত রাখে অশ্লীল ও মন্দ কাজ থেকে ।

৫. তোমার পরিবার পরিজনকে সালাতের আদেশ করো। এবং এর উপর অটল থাকো।

৬. (লোকমান তার ছেলেকে এই বলে উপদেশ দিয়েছিল) হে আমার পুত্র ! সালাত কায়েম করবে , ভালো কাজের নির্দেশ দেবে , অসৎ ও মন্দ কাজ থেকে নিষেধ করবে , আর ( এতে বিপদ আপদ আসলে ) ধৈর্য ধরবে।

৭. অর্থ : তোমরা সাহায্য প্রার্থনা করো সবর ( ধৈর্য ) ও সালাতের মাধ্যমে।

৮. একদল লোক আছে , তাদেরকে ব্যস্ততা এবং ব্যবসা - বানিজ্য আল্লাহর স্মরণ এবং সালাত কায়েম করা থেকে বিরত রাখেনা।

৯. ( একদল লোক আছে ) তাদেরকে যদি আমি দেশের ক্ষমতায় অধিষ্ঠিত করি , তবে তারা সালাত কায়েম করবে

১০. ( ইবরাহিম দোয়া করেছিল : ) হে আমার প্রভু ! আমাকে সালাত কায়েমকারী বানাও আর আমার বংশধরদের মধ্য থেকেও ।

আল্লাহ আমাদের সবাইকে হেদায়েত দান করুক (আমিন)

5
$ 0.00

Comments

Thanks for this infiemation. You have write so well.We all have to prayer. Keep writing like this article.

$ 0.00
3 years ago

Sukriya Bro

$ 0.00
3 years ago

Keep Support and Subscribe my id

$ 0.00
3 years ago