সাক্ষাৎকারে MarcDeMesel

12 63
Avatar for Saha99saha
3 years ago

Ralak এর আসল নিবন্ধ এখানে

অনুবাদে- @Saha99saha

আজকের নিবন্ধটি খুব বিশেষ যেখানে আমরা এমন এক ব্যক্তির সাক্ষাৎকার নিতে যাচ্ছি যিনি বিসিএইচ সম্প্রদায়ের উদার ফান্ডের জন্য পরিচিত। বিসিএইচ সম্প্রদায়ের প্রত্যেকেই একটি নামের সাথে পরিচিত, MarcDeMesel। তাঁর একটি সাক্ষাৎকার পাওয়ার জন্য আমি আজ খুব উত্তেজিত এবং কৌতূহলী এবং আমি জানি এই লোকটি সম্পর্কে আমাদের মধ্যে অনেক কৌতূহল আছে। আসুন মার্ক সম্পর্কে আরও জানতে প্রশ্নের উত্তরগুলি সন্ধান করি।

মার্কের পরিচিতি আমার পক্ষে দেয়া কঠিন এবং আমি তাঁর কথায় তাঁর ব্যক্তিত্বকে ন্যায়সঙ্গত করতে পারব না। মার্ক ২০০৮ সাল থেকে ৪০% সিএজিআর নিয়ে বিনিয়োগকারী, মার্ক ২০০২ সাল থেকে বিটিসিতে (বিটকয়েন) বিনিয়োগ করেছেন। তিনি দেখেন যে অন্যরা ক্রিপ্টো মুদ্রায় অক্ষম ছিল।আমরা সবাই এটা জানি যে সে স্বেচ্ছাসেবী খুব পছন্দ করে এবং সাথে তিনি একজন ইউটিউবার। তিনি তাঁর জীবনের অভিজ্ঞতাগুলি ভাগ করেন যা তার সাথে আর্থিক অভিজ্ঞতাও অন্তর্ভুক্ত করে। এখন আমি আমার কথায় প্রত্যেককে বিরক্ত করতে চাই না মার্কের সাথে সাক্ষাৎকার শুরু করতে দিন।

প্রশ্ন-১: আমি যেমন বলেছি যে, আমি আপনাকে সঠিকভাবে পরিচয় দিতে সক্ষম হবো না। তাহলে বলুন মার্ক ডি মেসেল, আপনি কী করেন?

উত্তর: "আমি একজন বিনিয়োগকারী, আমি ক্রিপ্টোকারেন্সি এবং স্টকগুলিতে বিনিয়োগ করি। সাধারণত আমার বিনিয়োগগুলি অনেক বছর ধরে রাখি কারণ বিনিয়োগকে গুরুত্বের সাথে অবমূল্যায়ন করার জন্য অনেক সময় লাগে, যখন আমি কেনার চেষ্টা করি, গুরুত্বের সাথে তা মূল্যায়ন করা হয়, এবং যখন আমি চেষ্টা করি তা বিক্রি করতে। "

প্রশ্ন-২: কোথায় বড় হয়েছেন?

উত্তর: "আমি ইউরোপের বেলজিয়ামের উত্তর ডাচ অংশে বড় হয়েছি, যা ফ্ল্যাণ্ডার্স নামে পরিচিত। ঐতিহাসিক মধ্যযুগীয় শহর কেন্দ্রগুলির সাথে ব্রুজেস, ঘেন্ট এবং অ্যান্টওয়ার্পের মতো সুন্দর ছোট ছোট শহর রয়েছে, যা গ্রীষ্মের সময় চলতে খুব আনন্দদায়ক এবং অনেকে বাইরে কিছু পান করে থাকে। "

প্রশ্ন-৩: এই মুহুর্তে আপনি হাজার হাজার মানুষের অনুপ্রেরণা তবে আপনাকে কে অনুপ্রাণিত করেছিলেন?

উত্তর: "আমি বিল গেটস, এলন মাস্ক, রজার ভার-এর মতো বড় বিনিয়োগকারী এবং মার্ক ফ্যাবার, রোল্যান্ড ভান্ডাম্মে, এডওয়ার্ড থর্পের মতো দুর্দান্ত বিনিয়োগকারীদের দ্বারা অনুপ্রাণিত হয়েছি। এছাড়াও নীটশে, লুডভিগ ভন মাইসেস, আইন র্যান্ড, জুলিয়ান এল. সাইমন এবং স্টিফান মলিনিক্স এর মতো দার্শনিক, উদার চিন্তাবিদ এবং অর্থনীতিবিদদের দ্বারা অনুপ্রাণিত হয়েছি। আমার কৌতুহল অনুসরণ করে, মেয়েরা, ডেটিং, সুপারকার্স সহ সমস্ত প্রকার বিষয়ে প্রতিদিন ভিডিওগুলি দেখার জন্য আমি ইন্টারনেট ব্রাউজ করতে পছন্দ করি, এরকম আরও অনেক কিছু রয়েছে :) আমার ইউটিউব প্লেলিস্টটি দেখুন "আমার হিরোস ""

https://www.youtube.com/playlist?list=PLJsRA97ztzdJxDXQ4LBU98TWCUjjbgDhU

প্রশ্ন-৪: আপনি সিরিয়াল বিনিয়োগকারী এবং বিনিয়োগের সৃজনশীলতা প্রয়োজন। আপনার সৃজনশীল প্রক্রিয়াটি কেমন?

উত্তর: "দুর্দান্ত প্রশ্ন! আমি আমার বিনিয়োগগুলি সম্পর্কে প্রায়ই চিন্তা করি এবং এটি বিভিন্ন দিক থেকে দেখি, কী ভুল হতে পারে, কেন এটি প্যানেল হতে পারে না। আমি উদ্দেশ্যমূলকভাবে উপকারিতা এবং ধারণা, বাস্তববাদী ঝুঁকি এবং সম্ভাব্য পুরষ্কারগুলি দেখার চেষ্টা করি। আমি আমার অনুভূতিগুলির সাথে এবং তারা আমাকে কোনও ব্যক্তি বা বিনিয়োগ সম্পর্কে কী বলে তার সাথে যোগাযোগ করার চেষ্টা করি।"

প্রশ্ন-৫: আপনি ২০১২ সালে বিটকয়েন দিয়ে ক্রিপ্টো ওয়ার্ল্ড শুরু করেছিলেন এবং এখন আপনি বিসিএইচের শীর্ষ সমর্থক / অনুগামী। কীভাবে আপনি বিটিসি থেকে বিসিএইচে আপনার বিশ্বাস পরিবর্তন করেছেন?

উত্তর: "ইতিমধ্যে খুব প্রথম দিকে, ২০১৩ সালের মাঝামাঝি আমি বিটকয়েনের কিছু লোকের থেকে খারাপ আচরণ লক্ষ্য করেছি, তারা লিটকয়েন বা পিরকয়েনের মতো অন্যান্য মুদ্রার প্রতি খুব বর্ধমান এবং এমনকি প্রতিকূল ছিল। তাই আমি শুরুতেই ভেবেছিলাম যে তারা বিটকয়েনের শক্তিশালী নেটওয়ার্কের বিরুদ্ধে কোনও সুযোগ তৈরি করেনি। তবে ২০১৩ এর শেষের দিকে আমি বুঝতে পেরেছিলাম প্রতিযোগিতাটি আসলে বেশ ভাল কারণ এটি মানুষের মধ্যে সবচেয়ে ভাল ফলাফল নিয়ে আসে এবং যদিও এই অফারগুলি সফল না হতে পারে তবে ভবিষ্যতে কারো কারো সম্ভাবনা ক্রিপ্টোকারেন্সির বাজার খুব বড় হবে এবং অনেকগুলি কুলুঙ্গির উপস্থিতি থাকতে পারে।

বছরগুলি বিটকয়েনের "ম্যাক্সিমালিজম" হিসাবে চলার সাথে সাথে তারা বিনীতভাবে বলেছিল, কেবলমাত্র এই বিষয়টির আরও খারাপ অবস্থা হয়েছে যে বিটকয়েন ব্লকচেইনকে দুষ্প্রাপ্য সংস্থান হিসাবে দেখার মতো পরম মূর্খ ধারণাগুলি, যেখানে কেবল যারা উচ্চ মূল্য দিয়েছিল তাদেরই প্রবেশাধিকার পাওয়া উচিত , উপরের মহল পেয়েছে।

২০১৭ সালের প্রথম দিকে যখন এটি স্পষ্ট হয়ে উঠল যে তারা ভবিষ্যতে ব্লকের আকার বাড়াবে না এবং লেনদেনগুলি অনেক বেশি ব্যয়বহুল হয়ে উঠবে, আমি অন্যান্য ক্রিপ্টোগুলির জন্য আমার সমস্ত বিটিসি বিক্রি করে দিয়েছি, ঠিক কয়েক মাস পরে বিটিসি মার্কেটের শেয়ার কমতে শুরু করেছে, শুধুমাত্র ১ বছর পরে ৮৫% থেকে ৩৫% এর নীচে নেমে আসে। ২০১৭ সালের মাঝামাঝি বিটকয়েন ক্যাশ যখন বিটকয়েন থেকে দূরে দাঁড়িয়েছিল তখন আমি খুব খুশী হয়েছিলাম, শেষ পর্যন্ত এটির প্রচুর বিনিয়োগ হয়েছিল কারণ শেষ পর্যন্ত আমাদের কাছে আবার একটি বিটকয়েন ছিল যা ভাল ছিল, যেখানে অনচেইন লেনদেনটি সস্তা এবং দ্রুত ছিল এবং যেখানে দেখার দৃষ্টি ছিল সব ধরণের ব্যবহারের কেস এবং অ্যাপ্লিকেশনকে বিটকয়নে আকৃষ্ট করা এবং আকর্ষণ চালিয়ে যাওয়া শক্তিশালী ছিল। "

প্রশ্ন-৭: আপনি ভারী তহবিলের সাথে ফ্লিপস্টার্টার নোড প্রচারণাকে সমর্থন করেছিলেন, আপনি ভারী তহবিলের সাহায্যে Read.cash সমর্থন করেছেন, লোকেরা আশ্চর্য হয় যে আপনি একজন বিনিয়োগকারী এবং মুনাফার জন্য বিনিয়োগকারী হিসাবে এর বিনিময়ে আপনি কী পাবেন। এই অনুদান থেকে আপনি কি লাভ করতে পারেন?

উত্তর: "আমি প্রচুর উপার্জন করেছি কিন্তু পরে বিটকয়েন এবং বিটকয়েন ক্যাশেও অনেক বেশি বিনিয়োগ করেছি, কেবল অর্থের ক্ষেত্রে নয়, সময়ের সাথেও। flipstarter দলগুলিতে আমি যে অনুদান দিয়েছিলাম তা আমার ধারণাগুলির তুলনায় কেবলমাত্র একটি সামান্য অংশ এবং আমি যদি তা না করি তবে বিটকয়েন ক্যাশ ব্যর্থ হয়ে যায় এবং আমার বিসিএইচ মান অবনমিত হওয়ার সুযোগ অনেক বেশি। উদাহরণস্বরূপ, Read.cash এর জন্য বড় দান করা আমার পক্ষে সঠিক আর্থিক বোধ তৈরি করে, যেহেতু তারা এখন পর্যন্ত সবচেয়ে প্রতিশ্রুতিবদ্ধ অ্যাপ্লিকেশন যা বিটকয়েন ক্যাশ-কে এমন মুদ্রা হিসাবে ব্যবহার করে যা প্রচুর গ্রাহককে আকর্ষণ করতে পারে এবং বিসিএইচকে অনেক নতুন লোকের হাতে রাখতে পারে, এটি তাদের অর্জন!

এই দিনগুলিতে একটি ক্রিপ্টোকারেন্সি তৈরি করা সহজ, কিন্তু একটি অনন্য ব্যবহারের ক্ষেত্র তৈরি করা খুব শক্ত। এটির জন্য কেবল দুর্দান্ত কোডিং দক্ষতাই নয়, দুর্দান্ত উদ্যোক্তা দক্ষতাও রয়েছে, এমন প্রতিভাগুলির সংমিশ্রণ যা খুব বিরল এবং স্পষ্টভাবে রিডক্যাশ টিমে উপস্থিত হয়। বিসিএইচএন দল যা প্রভাবশালী বিটকয়েনএবিসি ক্লায়েন্টের জন্য বিকল্প ক্লায়েন্ট তৈরি করছে, তার সাথে একটি দলও রয়েছে যাদের দুর্দান্ত ট্র্যাক রেকর্ড, দৃঢ় দৃষ্টি এবং কাজের নৈতিকতা, সম্প্রদায়, ব্যবহারকারী এবং বিনিয়োগকারীদের প্রতি শ্রদ্ধা রয়েছে, তাই আমি তাদের শক্তিশালী বিনিয়োগ / অনুদান দিচ্ছি। "

প্রশ্ন-৮: আপনি একজন দুর্দান্ত বাবা এবং আমরা আপনার ভিডিওগুলিতে আপনার বাচ্চাদের প্রতি আপনার ভালবাসা দেখতে পাচ্ছি। বিশ্ব দ্রুত পরিবর্তন করছে এবং প্রযুক্তিগত বিপ্লব আগের চেয়ে দ্রুত পরিবর্তন করছে। বাবা হওয়ার কারণে, আপনার বাচ্চাদের ভবিষ্যতে বেঁচে থাকার জন্য কী কী দক্ষতা নিশ্চিত করবেন?

উত্তর: "আপনাকে অনেক ধন্যবাদ :) নিজের জন্য চিন্তা করা খুব মূল্যবান, নিজের যুক্তি, নিজের কারণ এবং সম্ভবত সিদ্ধান্তে আসা খুব বিতর্কিত, এখনও তাদের কথা বলার, তাদের অনুসরণ করার, তাদের মধ্যে বিনিয়োগ করার সাহস খুঁজে পেয়েছে, আমরা খুব শক্তিশালী।আমরা সামাজিক প্রাণী এবং অতীতে দল থেকে বাদ পড়ার অর্থ প্রায়শই মৃত্যু, সুতরাং আমরা গ্রুপটিকে প্রায়শই অনুসরণ করি, তবুও উদ্যোক্তা এবং বিনিয়োগের ক্ষেত্রে, গ্রুপটি প্রায়শই ভুল হয় বা খুব দেরীতে হয়, আপনি যদি অর্থোপার্জন করতে চান তবে প্যাকের সামনে থাকতে হবে এবং তার জন্য স্বাধীন চিন্তাভাবনা অত্যন্ত গুরুত্বপূর্ণ।

বাচ্চাদের হিসাবে এটি প্রায়শই শিক্ষক এবং পিতামাতাদের দ্বারা আমাদের কাছ থেকে পরাজিত হয়, যারা আপনাকে মেনে চলতে চায় এবং লাইন ছাড়ার জন্য আপনাকে শাস্তি দেবে। আমি আশা করি যে আমি আমার বাবা-মায়ের কাছ থেকে নিজেকে অর্জন করার চেয়ে বাচ্চাদের প্রতি আরও মানসম্পন্ন সময়, ভালবাসা এবং মনোযোগ দেব। তাদেরকে একটি সমৃদ্ধ পরিবেশ প্রদান করব যেখানে তারা অনেক কিছু দেখে অনেক কিছু শি়খবে, তাদেরকে জোর করে খাওয়ানোর পরিবর্তে, আমি কী চাই তা শিখার পরিবর্তে তাদের কৌতূহল অনুসরণ করার স্বাধীনতা দিতে হবে। একটি শিশু যখন ভালভাবে পুষ্ট হয়, যখন তাকে অপব্যবহার করা হয় না, তখন তারা আপনার চেয়ে বেশি চৌকস হয়ে উঠবে, এমনকি ১৮ বছর বয়সে পৌঁছানোর আগেই এবং বিভিন্ন ক্ষেত্রগুলিতে বিশেষজ্ঞ হতে পারে যা এটি থেকে অর্থোপার্জনও করতে সাহায্য করতে পারে। তবে সেখানে যাওয়ার জন্য এটির সঠিক সমর্থন দরকার "

প্রশ্ন-৯: আপনি কেন বিটকয়েন ক্যাশ-এ বিশ্বাসী?

উত্তর: "কারণ এই বিটকয়েন বেশ ভাল করেছে, যা ইতিমধ্যে একটি সাফল্য হিসাবে প্রমাণিত হয়েছে। সব মতবিরোধের বিরুদ্ধে, বিটকয়েন একটি স্বতন্ত্র বেসরকারী মুদ্রা হিসাবে এমন একটি জলবায়ুতে সাফল্য অর্জন করেছিল যেখানে আপনার নিজস্ব মুদ্রা চালু করা এবং স্থানীয় সরকারকে এটির অর্থের সাথে প্রতিযোগিতা করা অবৈধ ছিল। মানুষ সব হারিয়ে যাওয়ার আগে এটি চেষ্টা করেছিল এবং এমনকি কিছু মানুষের জেল হয়ে গিয়েছিল।

এটি সফল হয়েছিল কারণ সময়টি নিখুঁত ছিল, ২০০৯ সালে আমরা বিগত ১০০ বছরের সবচেয়ে বড় আর্থিক সংকটে পড়েছিলাম এবং বিশ্বব্যাপী এমন শাসকরা যারা ব্যাংকিং ব্যবস্থা থেকে সবচেয়ে বেশি উপকৃত হয়, কারণ তারা প্রতিদিন এটির আরও বেশি মুদ্রণ করে নিজেদের পকেট ফেলেছিল, সন্দেহ ছিল এটি বেঁচে থাকবে কিনা। বিকেন্দ্রীভূত ফ্যাশনে কীভাবে এটি নকশা করা ও বিপণন করা হয়েছিল, এর ফলে এটি সফল হয়েছিল, এর ফলে জড়িত লোকদের বিচার করার জন্য শাসকদের পক্ষে আরও বেশি ব্যয়বহুল হয়ে পড়েছিল, সম্ভবত অনেক যুবক কোডার এবং আদর্শবাদীর কোনও জরিমানার রেকর্ড না পেয়ে কারাবন্দী ছিল এবং এখনও মুক্তি পেতে সক্ষম হয়নি, এটি যেহেতু এটি বিশ্বব্যাপী আন্দোলন ছিল, সুতরাং তারা সিদ্ধান্ত নিয়েছিল যে এটি পূর্বের মতো নৃশংস বন্ধের আদেশ না দেওয়া এবং আদেশ বাতিল করা এবং এমনকি কেন্দ্রীয় ব্যাংকগুলির মতো সরকারী সংস্থাগুলিকে এটি সম্পর্কে ঘোষণা দেওয়ার অনুমতি দেয়, ফলে এটি নিশ্চিত করা যে এটি ব্যবহার করা অবৈধ হিসাবে বিবেচিত হয়নি।

যাইহোক, তারা এর বৃদ্ধি হ্রাস করতে অন্যান্য অনেক কৌশল ব্যবহার করেছিল। মার্কিন যুক্তরাষ্ট্রে তারা এটিকে অর্থ হিসাবে নয়, সম্পত্তি হিসাবে শ্রেণিবদ্ধ করেছে, যার ফলে ব্যবহারকারীরা প্রতিটি লেনদেনের জন্য গণনা করতে এবং সম্ভবত মূলধন লাভের ট্যাক্স দিতে হয়েছিল। অন্যান্য অনেক দেশে ঐতিহ্যবাহী ব্যাংকগুলিকে এই নতুন ক্রিপ্টোকারেন্সী এবং বাণিজ্যিক ব্যাংকগুলিকে এটি ব্যবহার করে কোনও পরিষেবা বা পণ্য চালু করতে অস্বীকৃতি জানায় এবং প্রায়শই আরও এগিয়ে যায় এবং নতুন প্রতিযোগিতাটিকে অপ্রয়োজনীয় হিসাবে দেখেছিল, এমনকি তারা যে ক্লায়েন্টদের বিনিয়োগ দেখেছিল তাদের অ্যাকাউন্ট বন্ধ করে দেয়।

যাইহোক, তাদের বৃহত্তম সাফল্য ছিল বিটকয়েনে অনুপ্রবেশ এবং এটির যে দিকটি ছিল তা পরিবর্তন করা হয়, একটি মুদ্রা যার লক্ষ্য ছিল মুদ্রায় বিশ্বব্যাপী সমবয়সী হয়ে উঠবে এবং বিশ্বজুড়ে এমনকি দরিদ্রতম পর্যন্ত অর্থনৈতিক স্বাধীনতা আনার লক্ষ্য ছিল, এমন একটি মুদ্রা় যা ন্যায়বিচারের লক্ষ্যে ছিল বিনিয়োগের সম্পদ, যেখানে অনচেইন বন্দোবস্ত কেবলমাত্র ধনী এবং স্কেলিংয়ের পক্ষে কেবলমাত্র দ্বিতীয় স্তর হিসাবে উপলব্ধ অফচেইনকে সাশ্রয়ী করা হয়, যেখানে প্রতিপক্ষের ঝুঁকি এবং ব্যয় অনেক বেশি।

সুতরাং বিটকয়েন ক্যাশকে এই অন্ধকার পথ অনুসরণ না করার দরকার, বরং এটি যে উজ্জ্বল পথে ছিল তা চালিয়ে যেতে হবে, বিশ্বব্যাপী বেসরকারী মুদ্রায় পরিণত হওয়ার জন্য, এটির পরিচিত ব্র্যান্ড নামটির জন্য অনেকের কাছে জনপ্রিয়, এটি সস্তা, দ্রুত এবং নির্ভরযোগ্য অনচেইন ছিল লেনদেনে, এবং এটির অনেক ব্যবহারকারীর কাছে। অনেক ক্রিপ্টো সেই প্রস্তাব দেওয়ার চেষ্টা করে, তবে আমি মনে করি বিটকয়েন ক্যাশ এমন হয়ে ওঠার সবচেয়ে ভাল সুযোগ রয়েছে। "

প্রশ্ন-১০: বিটকয়েন ক্যাশ তৃতীয় দেশ থেকে লোকদের এটি প্রদানের মাধ্যম হিসাবে গ্রহণ করতে সক্ষম করেছে এবং বিসিএইচ সম্প্রদায় এতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এই সম্প্রদায়ের লোকদের সফল হতে এবং কিছু অর্থোপার্জনের জন্য আপনি কী করার পরামর্শ দিচ্ছেন?

উত্তর: "ক্রিপ্টো পৃথিবীতে সফল হওয়ার জন্য এটি সহজ, তবে করা শক্ত, কেবল আপনার কয়েনগুলি সংরক্ষণ করুন, তারা সম্ভবত অনেক বেশি দামে চলে যাবে, তবে বেশিরভাগ তাদের এই সমস্ত বিলগুলি কভার করার আগেই বিক্রি করে দেয়। লোকদের কাছে মূল্যবান জিনিস সরবরাহ করে এবং এর জন্য একটি প্রতিযোগিতামূলক মূল্য জিজ্ঞাসা করে সময়ের সাথে আরও মুদ্রা রাখার চেষ্টা করুন। আপনি বিপণনকারী বা কোডার হিসাবে অনেক ক্রিপ্টোতে সক্রিয় হতে পারেন বা মুদ্রার শীর্ষে একটি ব্যবসা তৈরি করতে পারেন, বা রিডক্যাশ-এ এর ​​জন্য এটি লিখতে পারেন। অনেক কেলেঙ্কারীর জন্য সাবধান হন, এবং কীভাবে আপনার মুদ্রাগুলি নিরাপদে সুরক্ষিত করা যায় তা শিখুন, কেননা এটি ইন্টারনেটের জগতে অনেক বোকামি এবং চুরির ঘটনা ঘটছে। "

প্রশ্ন-১১: বিসিএইচ সম্প্রদায়ের অনেক প্রকল্পে আপনার উদার অনুদানের বহিঃপ্রকাশের পরে আমি আপনাকে বলতে পারি যে ধারনাযুক্ত অনেক লোক আপনার কাছে আসে এবং আপনার দৃষ্টি আকর্ষণ করার জন্য ধারনা নিক্ষেপ করে। আপনার কাছ থেকে সমর্থন পেতে আপনি তাদের কী পরামর্শ দেবেন?

উত্তর: "আমার সময়কে সম্মান করুন, তাই সংক্ষিপ্ত হন এবং যথাযথভাবে। আপনি কীভাবে বিটকয়েন ক্যাশকে সফল করতে সাহায্য করেছেন তা আমাকে দেখান এবং আমি আপনাকে সহায়তা করতে পেরে খুশি হব। তবে অনেকে বণ্টনের চেয়ে আলোচনায় কম দামের প্রস্তাব দিচ্ছেন। আমি সাধারণত আপনার ট্র্যাক রেকর্ডটি, অতীত বা আসল ফলাফলগুলিতে দেখি। গল্প এবং প্রতিশ্রুতি আমি খুব কমই কিনতে পারি। আপনি টেলিগ্রামে আমার সাথে যোগাযোগ করতে পারেন marcdemesel"

প্রশ্ন-১২: শেষ পর্যন্ত আপনি কী ভাবেন যে বিসিএইচ পরবর্তী ৫বছরে কিভাবে বিকশিত হবে?

উত্তর: "আমি মনে করি বিসিএইচ শীর্ষ পাঁচটি মুদ্রা হিসাবে অবিরত থাকবে, এবং এমনকি বাজার শেয়ারেও উঠে আসবে সময়ের সাথে সাথে, এটি সত্যিকারের বিটকয়েন বুঝতে পেরে, সস্তা, নির্ভরযোগ্য এবং দ্রুত লেনদেনের গ্যারান্টি হিসাবে রজার ভার এত বিখ্যাতভাবে বলেছেন, বিটিসির বিপরীতে যেখানে ফান্ডামেন্টালগুলি পরিবর্তন করা হয়েছিল এবং আমরা সময়ের সাথে সাথে উচ্চতর লেনদেনের ব্যয় কম এবং কম বৃদ্ধি দেখি।"

আপনাকে ধন্যবাদ MarcDeMesel

আমি খুব কৃতজ্ঞ যে আপনি আমাকে আপনার সাক্ষাৎকারের জন্য সময় দিয়েছেন। আমি উত্তরগুলি দেখে অবাক হয়েছি এবং এটি পড়ে আমার বুঝতে পেরেছি যে এটি কেবল একটি সাক্ষাৎকার নয় এটি আপনির ৮বছরের অভিজ্ঞতা যাআমাদের সাথে ভাগাভাগি করেছেন। ক্রিপ্টোমুদ্রা সম্পর্কে আপনার অভিজ্ঞতা এবং "এটি কীভাবে করা যায়" তার মাধ্যমে একজন সহজেই তার ৮ বছর বাঁচাতে পারে। পাঠক, লেখক এবং Read.Cash টিমের জন্য আমি অবশ্যই বলব যে, আপনি বিসিএইচ তৈরি করার আসল নায়ক, যেটি বর্তমানে কী এবং ভবিষ্যতে কখন এটি সমস্ত ক্রিপ্টোকে নেতৃত্ব দেবে। আমি আশা করি আমার মতো প্রত্যেকেই মার্কের কাছ থেকে শিখতে পারবেন এজন্য আপনি ইউটিউবে তার চ্যানেলটি অনুসরণ করতে পারেন তার ভিডিওতে বিশ্বাস করুন আপনি অনেক ক্ষেত্রে ভালো কিছু শিখতে পারেন।

ইউটিউব চ্যানেল: https://www.youtube.com/user/Marcdemesel

টুইটার অ্যাকাউন্ট: https://twitter.com/MarcDeMesel

টেলিগ্রাম: marcdemesel

11
$ 4.00
$ 3.00 from @MarcDeMesel
$ 1.00 from @ralak
Sponsors of Saha99saha
empty
empty
empty
Avatar for Saha99saha
3 years ago

Comments

Nice translatio. Go ahed you will success.

$ 0.00
3 years ago

Thanks dear.😍

$ 0.00
3 years ago

It's amazing. Thanks for translating this wonderful article. Thank you again dear💕

$ 0.00
3 years ago

It's my pleasure that you like it. It's very helpful interview. And I am very that I got the opportunity for translated it.

$ 0.00
3 years ago

Yeah, nice. Keep it up 😊

$ 0.00
3 years ago

Thanks brother. ☺

$ 0.00
3 years ago

You're welcome 💕

$ 0.00
3 years ago

Okay.😊

$ 0.00
3 years ago

Okay 💕

$ 0.00
3 years ago

অনুবাদটা বেশ সুন্দর হয়েছে আপু।

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপু। এই অনুবাদ থেকে আমাদের অনেক কিছু শিখার আছে।

$ 0.00
3 years ago

অবশ্যই,,

$ 0.00
3 years ago