ইলিশ মানচুরিয়ান রেসিপি

15 22
Avatar for abanik111
3 years ago

উপকরণ :

  • ইলিশ মাছ ৮ টুকুরো।

  • পেয়াজ কুচি ৪ কাপ।

  • রসুন বাটা ১ চামচ।

  • আদা বাটা ১ চামচ।

  • জিরা পাউডার ১ চামচ।

  • টক দই ১ টেবিল চামচ।

  • পানি ৩ টেবিল চামচ।

  • আস্ত রসুন ৫ টি।

  • এলাচ গুড়ো ১ চিমটি।

  • কাচা মরিচ ৫ টি।

  • ধনে পাতা কুচি পরিমাণ মতো।

  • লবণ পরিমাণ মতো।

তৈরি করার নিয়ম:

এক চামচ লবণ দিয়ে ইলিশ মাছের টুকরো গুলো মাখিয়ে ২০ মিনিট রাখতে হবে। এর সাথে যোগ করুন রসুন বাটা পেয়াজ। খেয়াল রাখবেন যেন টুকরো গুলো দুই পাশে ভালোভাবে লাগে।

একটি গরম পাএে তেল গরম করে পিয়াজ দিয়ে ১০ মিনিট অল্প আচে ভাজুন। এরপর এতে বাকি সব মসলা আধা বাটা পানি লবণ যোগ করুন।

৫ মিনিট অল্প আচে রান্না করুন। এবার মাছের টুকরো গুলো এক এক করে পাএে দিন।প্রতিটি পাশ ৭ মিনিট ধরে মোট ১৪ মিনিট মধ্যম আচে রান্না করুন।

এ সময় হাড়ি টি ঢেকে রাখুন।তেল উপরে উঠে এলে নামিয়ে ফেলুন।নামানো আগে কাচা মরিচ ও ধনে পাতা কুচি দিয়ে নামিয়ে ফেলুন। এরপর আপনার মতো করে পরিবেশন করুন।

Sponsors of abanik111
empty
empty
empty

5
$ 0.00
Sponsors of abanik111
empty
empty
empty
Avatar for abanik111
3 years ago

Comments

আপনার কাছে এইটাই শিখা দরকার ছিল আমার।অন্য মানুষের রেসিপিতে ভরসা পাইতেছিলামনা!প্রায় হার্ট সার্জারীর রেসিপি দেয় ওরা! আমি আবার কিছুরই সার্জন হতে চাইনা! এমন আরো ভালো ভালো রেসিপি দিবেন আমাদের জন্য। 😊😊😊

$ 0.00
3 years ago

আপনার কথা শুনে আরো উৎসাহ পেলাম আপু। আপনাদের এইরকম ভালোবাসা পেলে আমি সহজ রেসিপি দিতে চেস্টা করব।

$ 0.00
3 years ago

ইলিশ মাছের রেসিপি খুব ভালো লাগে কারণ বাঙালিরা ইলিশ মাছ খুবই পছন্দ করে আর আপনার এই রেসিপিটা দেখে তো খুবই খেতে মন চাচ্ছে বাড়ি একদিন চেষ্টা করব। ‌

$ 0.00
3 years ago

অবশ্যই ভাইয়া বানিয়ে দেখতে পারেন।

$ 0.00
3 years ago

আনকমন একটা রেসিপি শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। এই রেসিপি সম্পর্কে আমার জানা ছিল না।আপনার আর্টিকেল থেকে নতুন একটা রেসিপি সম্পর্কে জানতে পারলাম ।আমি আপনাকে সাপোর্ট করি আশা করি আপনিও আমাকে সাপোর্ট করবেন এবং পারলে সাবস্ক্রাইব করবেন।

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনার অভিমত ব্যক্ত করার জন্য

$ 0.00
3 years ago

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ...........

$ 0.00
3 years ago

দেখে মুখে রস এসে গেলো সত্যিই এটা আপকমন আর টেস্টি কিছু একটা ,, আমি আগে এই রেসেপি খাই নি তাই এর জন্য আগ্রহ কম কিছু হচ্ছে না আমার , সময় পেলে সরি সময় না ইলিশ মাছ হাতে পেলে সিয়র রান্না করবো আর সবাইকে জানাবো এমন রেসেপি আরো দিবেন কিন্তু

$ 0.00
3 years ago

ধন্যবাদ পাশে থাকার জন্য

$ 0.00
3 years ago

🥰🥰🥰

$ 0.00
3 years ago

i never tasted this food....but looks delicious...thanks for sharing

$ 0.00
3 years ago

Ilis mach diya ato mojar recipe sotti yummmmi recipe vaiya

$ 0.00
3 years ago

Elish mas pray sobai posondo kore. Donnobad elish manchurin recipeta Share korar jonno.

$ 0.00
3 years ago

ধন্যবাদ ভাইয়া সবসময় পাশে থাকার জন্য

$ 0.00
3 years ago