ঈশ্বরের সাথে একটি কথোপকথন

0 13
Avatar for TigerApon
3 years ago

অফিসে সভা যথারীতি গভীর রাত অবধি চলে। ইতোমধ্যে 9 টা বেজে গেছে এবং আমাকে বাড়িতে যেতে হবে বলে আমি আমার ডেস্ক সাফ করে দিচ্ছিলাম। এটি 1 ঘন্টা ড্রাইভ। আবহাওয়াটি বিশেষত খারাপ ছিল এবং গত ২ ঘন্টা ধরে তুষারপাত করছিল। যাইহোক আমি গাড়ি পার্কে ছুটে এসে বাড়ি ফিরছিলাম। তুষার জিনিসগুলি সহজ করে না এবং আমি স্বাভাবিকের চেয়ে ধীর গতিতে গাড়ি চালাচ্ছিলাম। ইতিমধ্যে আমার স্ত্রী আমাকে ফোন করেছিলেন এবং আমি বলেছিলাম যে আমি আমার পথে রয়েছি এবং আরও 40 মিনিটের মধ্যে ফিরে আসব। আমি ঝুলিয়েছিলাম এবং আবার আমার যাত্রায় মনোনিবেশ করেছি, তবে আমার মনটি এখনও সভাটির বিষয়ে ভাবছিল। এটি ভাল গিয়েছিল এবং আমার উপস্থাপনাটি সবাই প্রশংসা করেছিল। বার্ষিক মূল্যায়ন আসার সাথে সাথে আমি পদোন্নতির প্রত্যাশা করছিলাম। আমি খুশি বোধ করছিলাম।

হঠাৎ দেখলাম একটি ট্রাক বিপরীত দিক থেকে আসছে এবং এটি বরফের উপর ঝাঁপিয়ে পড়েছিল। উচ্চ রশ্মিতে এর আলো নিয়ে আমি প্রায় অন্ধ হয়ে যাচ্ছিলাম। আমি আমার গাড়িটি রাস্তা দিয়ে পার্ক করার জন্য যেতে পারলাম তবে মনে হচ্ছে এটি নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে এবং আমার গাড়িটি আঘাত করে। আমার গাড়িটি ঘাড়ে নামিয়ে দেওয়া হয়েছিল এবং আমি দুর্ঘটনায় মারা গিয়েছিলাম।

ছবি: পিক্সাবে ডটকম

আমি: কি হয়েছে, আমি কোথায়, এই কোন জায়গা?

Godশ্বর: আপনি মারা গেছেন

আমি: আমার কাছে একটি ট্রাক এসেছিল এবং এটি স্কিডিং ছিল ...

Godশ্বর: হ্যাঁ, এটি আপনাকে হত্যা করেছে। তবে এটিকে খারাপ মনে করবেন না, প্রত্যেকেই একদিন মারা যায়।

আমি চারপাশে তাকালাম তবে এটি কিছুই ছিল না কিছুই, কেবল আমি এবং এটি। এটি অন্ধকার ছিল কিন্তু একই সাথে উজ্জ্বলও ছিল।

আমি: আমি এখন কোথায় আছি এবং এই কি পরকালীন জীবন?

Godশ্বর: আপনি মাদুর তাই বলে।

আমি: তুমি কি দেবতা?

Godশ্বর: হ্যাঁ, আপনিই youশ্বর হিসাবে পৃথিবীতে ডাকেন।

আমি: আমার স্ত্রী এবং বাচ্চাদের কী হবে, তারা ঠিক থাকবে?

Godশ্বর: আপনি সবে মারা গেছেন এবং আপনার প্রধান উদ্বেগ আপনার পরিবার। এটা সুন্দর. চিন্তা করবেন না, তারা ভাল হয়ে যাবে, শেষ পর্যন্ত পিছনে ফেলে আসা প্রত্যেকেই এগিয়ে যেতে পরিচালিত করে। আপনার পুত্র আপনাকে নিখুঁত পিতা হিসাবে স্মরণ করবে; আপনার অবমাননা করার সময় তাঁর ছিল না। আপনার স্ত্রী কাঁদবে কিন্তু গোপনে স্বস্তি পাবে কারণ আপনার বিবাহ ইতিমধ্যে ভেঙে যাচ্ছিল।

আমি: তাহলে এখন কি হয়? আপনি আমাকে কোথায় পাঠাবেন - স্বর্গে বা নরকে?

Godশ্বর: স্বর্গ বা নরক নয়, আপনি নতুন জীবনের জন্য ফিরে যাবেন।

আমি: সুতরাং আমি পুনর্জন্ম গ্রহণ করব, ধর্মগুলি যা বলেছে তা সঠিক।

Godশ্বর: এটি বলার মতো সমস্ত ধর্মের নিজস্ব পদ্ধতি রয়েছে।

আমি: আমি বাচ্চা হয়ে পুনর্জন্ম পেলে কী লাভ; আমার সমস্ত অতীত অভিজ্ঞতা এবং স্মৃতিগুলি চলে গেছে এবং এতে আর কিছু আসে যায় না।

Godশ্বর: তাই না, আপনার অতীত জীবনের সমস্ত অভিজ্ঞতা এবং জ্ঞান সর্বদা আপনার মধ্যে থাকবে। এটা ঠিক যে আপনি তাদের মনে রাখবেন না। আপনার আত্মা এত দুর্দান্ত এবং বিশাল, কিন্তু আপনার মন কেবল এটির একটি ক্ষুদ্র অংশ ধারণ করতে পারে। এটি একটি আঙুল theুকিয়ে জল গরম বা ঠাণ্ডা হলে এটি পরীক্ষার মতো। আপনি নিজের একটি ছোট্ট অংশকে চেতনাতে রেখেছিলেন এবং যখন আপনি বেরিয়ে আসেন, তখন আপনার সেই ছোট্ট অংশটি পেয়েছে সমস্ত অভিজ্ঞতা। আপনি 50 বছর ধরে বেঁচে ছিলেন যাতে আপনি আপনার সম্পূর্ণ চেতনা পুরোপুরি অনুভব করেন নি। যদি আপনি দীর্ঘ সময় ধরে আপনার চেতনাতে স্থির থাকেন তবে আপনি আপনার সমস্ত অতীত জীবন এবং অভিজ্ঞতাগুলি স্মরণ করবেন।

আমি: তাহলে আমার কত জন্ম হয়েছিল?

Godশ্বর: প্রচুর এবং প্রচুর বার এবং এবার আপনি 600 এডএ জাপানী কৃষক মেয়ে হিসাবে ফিরে যাবেন।

আমি কি!! আপনি সময়মতো আমাকে আবার পাঠাবেন?

Godশ্বর: প্রযুক্তিগতভাবে হ্যাঁ আপনি সময় বুঝতে পারেন। তবে আমি যেখান থেকে এসেছি তার থেকে আলাদা।

আমি: অপেক্ষা কর, কোথা থেকে এসেছ?

Godশ্বর: আমি অন্য কোথাও থেকে এসেছি, এবং আমার মতো আরও অনেকে আছেন। আমি যেখান থেকে এসেছি সেখানকার অবস্থাটি সম্পর্কে আপনার অবশ্যই কৌতূহল থাকতে হবে তবে আপনি এটি বুঝতে পারবেন না।

আমি: আপনি যদি আমাকে সময়মতো ফেরত পাঠাচ্ছেন তবে কিছু সময় আমি আমার সাথেও কথা বলতাম।

Godশ্বর: হ্যাঁ এবং এটি সর্বদা ঘটে থাকে তবে আপনি কেবল নিজের বর্তমান জীবনের স্মৃতিশক্তি রাখার কারণে এটি এটি জানতে পারবেন না।

আমি: তাহলে তুমি এটা করছ কেন?

Godশ্বর: যে কারণে আমি আপনাকে তৈরি করেছি এবং এই মহাবিশ্বের অর্থ আপনার পরিণত হওয়ার জন্য।

আমি: তোর দ্বারা, তুমি মানবজাতির মানে?

Godশ্বর: না, শুধু আপনি। প্রতিটি জীবনের সাথে আপনি আপনার বুদ্ধি বাড়ান এবং আরও কিছু পরিপক্ক হন।

আমি: কেন শুধু আমি, অন্যের কী হবে?

Godশ্বর: এই মহাবিশ্বে আপনি ছাড়া আর কেউ নেই, ঠিক আপনি এবং আমি।

আমি: তার মানে আমি বিভিন্ন পুনর্জন্মের সবাই।

Godশ্বর: হ্যাঁ, আপনি এমন প্রতিটি মানুষ, যিনি কখনও বেঁচে ছিলেন এবং বেঁচে থাকবেন। আপনি জর্জ ওয়াশিংটন, আপনি হিটলার এবং আপনি যীশু এবং আপনি বুদ্ধ। আপনিই সেই ব্যক্তি যিনি মানবজাতির পক্ষে সবচেয়ে ভাল এবং সবচেয়ে খারাপ কাজ করেছেন। আপনি বুদ্ধ হিসাবে খুতবা দিয়েছিলেন এবং আপনিই সেই উপদেশগুলি অনুসরণকারী হিসাবে শুনেছিলেন। আপনি যখনই কারও সাথে লড়াই করেছেন, নিজের সাথে লড়াই করেছেন। যতবারই আপনি কাউকে সাহায্য করেছেন, আপনি নিজেরাই সহায়তা করছেন। এটি কেবল আপনি এবং অন্য কেউ নয়

আমি: আপনি কেন এত কিছু করেন, যা আমরা বুঝতে পারি না?

Godশ্বর: এটি কারণ যে কোনও একদিন আপনিও আমার মতো কিছু হওয়ার নিয়ত হয়েছিলেন, কারণ আমরা আমার দয়াবান।

আমি: তোমার মানে আমি দেবতা?

Godশ্বর: তুমি আমার হওয়ার আগে তোমার অনেক দীর্ঘ পথ যেতে হবে। একবার আপনি সারাজীবন জীবন কাটিয়ে উঠলে আপনার জন্মের যথেষ্ট পরিমাণ বেড়ে উঠবে। এখন আপনি ঠিক একটি ভ্রূণের মতো।

আমি: সুতরাং পুরো মহাবিশ্বটি ঠিক ডিমের মতো এবং আমরা এখনও অনাগত।

Godশ্বর: এখন সময় এসেছে আপনার পরবর্তী জীবনে আপনার জন্য এগিয়ে চলার জন্য, আমরা আবার দেখা করব তবে আপনি এই সাক্ষাতটি মনে রাখবেন না। আমরা এই কথোপকথনটি প্রতিবারই করেছি এবং এটি আবারও অনেকবার থাকবে।

আমি: তবে অপেক্ষা করুন, আমার কাছে জিজ্ঞাসা করার মতো অনেক কিছুই আছে, ওখানকার লোকেরা এত বিভ্রান্ত।

Godশ্বর: সময়মত আপনার সব উত্তর থাকবে। এটি আপনার ভেতর থেকে আসবে।

0
$ 0.00
Avatar for TigerApon
3 years ago

Comments