চকলেট কেক

3 8

হাই বন্ধুরা আমি তামান্না আর আজ আমি আমার 2য় মজার রেসিপি নিয়ে আপনাদের সামনে চলে এসেছি আপনাদের অনেক বেশি ধন্যবাদ আমার পোস্ট টি পরার এবং লাইক এর জন্য ,,,,, আজ আমি আপনাদের মাঝে নিয়ে এসেছি এমন একটি রেসেপি যা আমরা অনেকেই খেতে পছন্দ করি ,, তবে বানাতে সমস্যা এর সম্মুখীন হই ,, আমার পোস্ট টি পরুন এবং রান্না করতে প্রস্তুত হয়ে যান ,, তো যারা যারা আমার পোস্ট টি পরছেন প্লিজ লাইক এবং কমেন্ট করে দিন ,,, ধন্যবাদ

উপকরণ:: এটি যেহেতু দুই লেয়ার এর তাই দুই রকমের উপকরণ প্রয়োজন,,,

  • আটা

  • দুধ /দুধের পাউডার

  • ডিম

  • বেকিং সোডা

  • চিনি

  • কাজু বাদাম

উপকরণ 2

  • আটা

  • দুধ/দুধের পাউডার

  • ডিম

  • বেকিং সোডা

  • চিনি

  • কাজু বাদাম

  • কোকো পাউডার

প্রনালী:

  • একটা পাত্রে আটা,বেকিংসোডা নিন ,, এর মধ্যে চিনি এবং দুধ মিশিয়েনিন

  • তার পর এতে ডিম দিন ,, ডিম দিয়ে এমন ভাবে মিক্স করুন যাতে চিনির দানা গুলি একদম মিক্স হয়ে যায় আটা দুধ ডিম এর সাথে ,,,,

  • এরপর এতে কাজু বাদাম কুচি দিয়ে দিন

প্রনালী 2:

  • একটা পাত্রে দুধ এবং কোকো পাউডার, বেকিংসোডা দিয়ে দিন ,, আর মিক্স করুন 3/4মিনিট ,, মিক্স হয়ে গেলে এতে চিনি দিন বেশি করে যাতে তিতা না লাগে ,

  • তারপর পাত্রে আটা ডিম দিয়ে আবার ও মিহি এবং মশ্রিন ভাবে মিক্স করুন আর খেয়াল রাখতে হবে চিনির দানা গুলি একদম মিক্স হয়ে যায় আটার সাথে ,,

  • এরপর এতে আপনি কাজু বাদাম কুচি দিয়ে দিন তার পর মিক্স করুন ভালো মতো,,

রন্ধন প্রক্রিয়া ,,,

একটি পাত্রে প্রথম প্রনালী টা সমান ভাবে ছারিয়ে নিবেন ,,, এর পর এতে 2 প্রনালী আবার ছারিয়ে নিবেন ,,, আর ওভেন থাকলে 30মিনিট এ দিয়ে দিবেন আর না থাকলে পেশার কুকার এর মধ্যে করে একদম টিপ টিপে আঁচে ঢেকে রাখুন ,, এরপর 5মিনিট পর পর খুলে দেখুন ,, খেয়াল রাখুন যে পুরে না যায় ,,, আর কেক যেন ফুলে উঠে,, কেক হয়ে গেলে তা নামিয়ে নিন এবং পরিবেশনা করুন,,

পরিবেশনা:

কেক এর আশ পাশে কেটে ফেলুন পুরো গুলো এর পর এতে ডালিম ,, বা কেশর দিয়ে পরিবেশন করুন ,, আবার চেরি ও দিতে পারেন

লক্ষ্য রাখবেন যে পুরে না যায় যেন নিচে ,, আর মিক্স টি পাত্রে ঢালার আগে পাত্রে তেল দিয়ে নিবেন যাতে না লেগে না যায়

1
$ 0.00

Comments

Donnobad writer sundhor post share korar jonno. Valo laglo asakori amon sundhor post share korben. Opekhay roilam new post ER jonno.

$ 0.00
3 years ago

আপনি হয়তো ভালো কেক বানাতে পারেন। চকলেট কেক কার না প্রিয়। আমি চকলেট কেক অনেকবার খেয়েছি কিন্তু কখনো বানায় নাই। আপনার আর্টিকেলটি পড়ে আমার খুবই ভালো লাগে।

$ 0.00
3 years ago

Thanks

$ 0.00
3 years ago