ফুল সম্পর্কে অজানা কথা

13 46
Avatar for Jon12
Written by
3 years ago

আসসালামু আলাইকুম

আশা করি সবাই ভাল আছেন ,সুস্থ আছেন। আজ আপনাদের সামনে ওর সম্পর্কে কিছু অজানা তথ্য আমার আর্টিকেল এর মাধ্যমে উপস্থাপন করছি।

আমি আশা করি সবারই ভাল লাগবে।

মজার ব্যাপার হচ্ছে একটি ফুলের অর্থ আর এক গুচ্ছ ফুলের মধ্যেও তফাৎ আছে। অনেক সময় দেখা যায় ফুলের তোড়া উপহার দেয়া হয়। আমরা কি জানি যে কয়টি ফুল কি অর্থ নির্দেশ করে?

চলুন দেখা যাক ফুল বিশেষজ্ঞরা কি বলেন-

১টি ফুল-প্রথম দর্শনেই প্রেম।

২টি ফুল-পারস্পরিক অনুভূতি।

৩টি ফুল-আমি তোমাকে ভালবাসি।

৭টি ফুল-আমি তোমার প্রেমে দিশেহারা।

৯টি ফুল-আমরণ আমরা একসঙ্গে থাকবো।

১০টি ফুল-তুমি আমারই প্রিয় হয়ে থাকবে।

১১টি ফুল- তুমি আমার রাজকুমারী, আমার সবকিছু।

১২টি ফুল- আমি তোমারই ছিলাম এবং আছি।

১৩টি ফুল-আমরা চিরদিনের সাথী।

১৫টি ফুল- আমি খুব দুঃখিত।

২০টি ফুল- আমি সর্বদাই তোমার বিশ্বস্ত।

২১টি ফুল-আমি তোমার কাছে প্রতিশ্রুতিবদ্ধ।

৩৬টি ফুল-সারা জীবন সেই সুখকর মুহূর্তগুলো স্মরণ থাকবে।

৪০টি ফুল-প্রাণের চেয়ে তুমি আমার কাছে প্রিয়।

৯৯টি ফুল- আমৃত্যু তোমাকে ভালবেসে যাবো।

১০০টি ফুল- আমি তোমাকে ছাড়া বাঁচবো না।

১০১টি ফুল-তুমিই আমার একমাত্র সাথী।

১০৮টি ফুল- তুমি কি আমাকে বিয়ে করবে?

এরপর আর কিছু নেই। সর্বশেষ প্রস্তাবটি দিতে গেলে খরচের কথাটা মনে রাখতে হবে।

অমর বাণী:

জোটে যদি মোটে একটি পয়সা

খাদ্য কিনিও ক্ষুধার লাগি’

দু'টি যদি জোটে অর্ধেকে তার

ফুল কিনে নিয়ো, হে অনুরাগী!

ফুল নিয়ে গবেষণার অন্ত নেই। গবেষকরা হাজার-লক্ষ ঘন্টা ব্যয় করে খুঁজে বের করেছেন কোন ফুলের কি অর্থ, কোন ফুলের কোন রঙ কী তাৎপর্য বহন করে ইত্যাদি। তারা যখন এতই কষ্ট করেছেন আমাদের তা জেনে নিতে ক্ষতি কি!

কমলা রঙের ফুল-তুমি আমার কাছে সবসময় সুন্দর।

হলুদ রঙের ফুল-আমি তোমার কাছে বিশ্বস্ততায় প্রতিজ্ঞাবদ্ধ।

লাল টিউলিপ-আমি তোমার প্রেমে উদ্বেলিত।

বেগুনি ফুল- আমি তোমার প্রেমে পড়েছি।

বাবলা ফুল-আমি তুমি আমার জন্যই সৃষ্টি।

'জিনিয়া' ফুল-তোমার কথা মনে পড়ে।

'পীচ' ফুল-আমি তোমার চিরদিনের।

জেনে রাখা ভাল যে, এসব ফুল শুধু নির্দিষ্ট একটি অর্থই বহন করে না। আরো ব্যাখ্যা আছে। আরো অর্থ আছে।

আমার আর্টিকেলটা যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে দয়া করে,

লাইক

কমেন্ট এবং

সাবস্ক্রাইব করবেন।

সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ ।

9
$ 0.00
Avatar for Jon12
Written by
3 years ago

Comments

ফুল সম্পর্কে আপনি যে তথ্যগুলো আমাদের সাথে শেয়ার করেছেন তা সত্যিই অসাধারণ। আমি মনে করি শতকরা 1 থেকে 2 জন হয়তোবা এই বিষয়টার উপর জ্ঞান রাখে। আমার ও এর ওপর কোনো রকম জ্ঞান ছিল না। আপনার এই আর্টিকেলটি পড়ে আমার এই সম্পর্কে অনেক ধারণা হয়েছে এবং আমি ফুল সম্পর্কে অনেক কিছু জানতে পেরেছি। ধন্যবাদ ভাই আপনাকে এত সুন্দর করে আর্টিকেল লিখে আমাদেরকে ফুল সম্পর্কে অজানা তথ্য জানানোর জন্য।

$ 0.00
3 years ago

I am bangladeshi. If you support me.I will support uou

$ 0.00
3 years ago

প্রথমে আপনাকে ধন্যবাদ জানাই সুন্দর একটা আর্টিকেল আমাদের সাথে শেয়ার করার জন্য।সত্যিই এই ব্যাপারটি আমাদের অনেকেরই অজানা।আমিও আজকে প্রথম জানলাম।আমার মতো অনেকেই হয়ত ফুলের এই বিষয়টা আজকে জানবে এবং উপকৃত ও হবে।এখন আমরা কাউকে ফুল দেওয়ার ক্ষেত্রে,ফুল কয়টা বা কোন রংয়ের ফুল দিলে ভালো হবে তা বিবেচনা করতে পারব।

$ 0.00
3 years ago

আপনাকেও অনেক ধন্যবাদ। আপনি একদম ঠিক বলেছেন আমরা কখন-কাকে ,কয়টা করে বা কি রঙের ফুল দিতে হবে তা এই আর্টিকেলের মাধ্যমে জানা সম্ভব ‌।

$ 0.00
3 years ago

I hate you Bujate koyta ful lage vai 😂

$ 0.00
3 years ago

আমার জানা নাই ভাই। যেগুলো জানা ছিল সবগুলোই লিখে দিয়েছি আমার আর্টিকেলে।

$ 0.00
3 years ago

Wow. Amazing . I love flower .you have written too good . Carry on . Thanks

$ 0.00
3 years ago

Welcome my dear friend.

$ 0.00
3 years ago

I wanna to be your friend . I will support you . Please support me . Subscribe like comments

$ 0.00
3 years ago

Thanks bro for supporting me and commenting on my article. I subscribed to you.

$ 0.00
3 years ago

Iam looking forward to having like comment subscribe from you very soon .

$ 0.00
3 years ago

If you are support me. I will support you

$ 0.00
3 years ago

Agree. I will support you

$ 0.00
3 years ago